ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

শেয়ারবাজার

স্থিতিশীল পুঁজিবাজারের জন্য চার প্রস্তাব সিএসই’র

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫২ ঘণ্টা, ফেব্রুয়ারি ৬, ২০১৮
স্থিতিশীল পুঁজিবাজারের জন্য চার প্রস্তাব সিএসই’র

ঢাকা: পুঁজিবাজারকে স্থিতিশীল করার পাশাপাশি বাজারের উন্নয়নে ইনভেস্টমেন্ট করপোরেশন অব বাংলাদেশকে (আইসিবি) আরো শক্তিশালী করাসহ চারটি প্রস্তাব দিয়েছে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (সিএসই)।

গত বৃহস্পতিবার অর্থমন্ত্রীর কাছে এই চার প্রস্তাব দিয়েছে সিএসই’র চেয়ারম্যান।  

মঙ্গলবার(০৬ফেব্রুয়ারি) বিষয়টি নিশ্চিত করে।

লিখিত প্রস্তাবগুলো হচ্ছে- বাংলাদেশ ব্যাংকের এক্সপোজার লিমিটেড রিভিউ করা অর্থাৎ পুঁজিবাজারে ব্যাংকের বিনিয়োগ সীমা নিয়ে বাংলাদেশ ব্যাংকের নির্দেশনাকে পুনর্বিবেচনা করা। ন্যাশনাল কো -অর্ডিনেটিংকমিটি গঠন করে বাজার উন্নয়নের জন্য কাজ করা।

এ ছাড়াও বাজার উন্নয়নের বাংলাদেশ ব্যাংক ও পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) সহ দেশের সবগুলো রেগুলেটরি অথরিটিকে সমন্বয়ের মাধ্যমে যে কোনো পলিসি সিদ্ধান্ত চূড়ান্ত করার প্রস্তাব করা।

গত ২৯ জানুয়ারি বাংলাদেশ ব্যাংক মুদ্রানীতি ঘোষণার পর থেকে সোমবার পর্যন্ত মোট পাঁচ কার্যদিবস পুঁজিবাজারে দরপতন হয়। এর মধ্যে গত রোববার বড় ধরনের ধস হয়। সবমিলে টানা পাঁচ কার্যদিবসে দুই পুঁজিবাজারের বিনিয়োগকারীর অন্তত ২৮ হাজার কোটি টাকার ক্ষতি হয়েছে।

বাংলাদেশ সময়: ১৯৫০ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৬, ২০১৮
এমএফআই/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।