ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

বাংলাদেশ কাঙ্ক্ষিত সময়েই মধ্যম আয়ের দেশে উন্নীত হবে

বিজনেস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ৬, ২০১৮
বাংলাদেশ কাঙ্ক্ষিত সময়েই মধ্যম আয়ের দেশে উন্নীত হবে বক্তব্য রাখছেন প্রেসিডেন্ট আঁলা বেরসে

ঢাকা: সুইজারল্যান্ড ও বাংলাদেশের মধ্যে বাণিজ্যিক সম্পর্ক উন্নয়নের লক্ষ্যে ব্যবসায়ীদের ‘বিজনেস ডায়ালগ’ এর ওপর গুরুত্ব দেওয়া হচ্ছে বলে জানিয়েছেন দেশটির সফররত প্রেসিডেন্ট আঁলা বেরসে।

তিনি বলেছেন, উন্নয়ন প্রক্রিয়ায় গতিশীলতা ও ধারাবাহিকতার প্রমাণ দিয়েছে বাংলাদেশ। তাই দেশটি তার কাঙ্ক্ষিত সময়সীমার মধ্যেই মধ্যম আয়ের দেশে উন্নীত হবে।

সোমবার (০৫ ফেব্রুয়ারি) বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ (বিডা) এবং ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার্স অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি’র (এফবিসিসিআই) যৌথ আয়োজনে ‘বাংলাদেশ-সুইজারল্যান্ড বিজনেস ফোরাম’ অনুষ্ঠানে সুইজ প্রেসিডেন্ট এসব কথা বলেন।

এসময় তিনি বাংলাদেশের সঙ্গে বাণিজ্য বাড়াতে সম্ভাবনাময় খাতগুলো খুঁজে দেখার জন্য সুইজারল্যান্ডের ব্যবসায়ীদের আহবান জানান।

প্রধানমন্ত্রীর এসডিজি বিষয়ক প্রধান সমন্বয়ক আবুল কালাম
আজাদের সঞ্চালনায় অনুষ্ঠানে পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী এবং পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তফা কামাল, এফবিসিসিআই সভাপতি শফিউল ইসলাম, বিডা’র নির্বাহী চেয়ারম্যান কাজী এম আমিনুল ইসলাম বক্তব্য রাখেন।

২০১৬-১৭ অর্থবছরে বাংলাদেশ থেকে ১১৯.৯৭ মিলিয়ন মার্কিন ডলারের পণ্য সুইজারল্যান্ডে রফতানি এবং সুইজারল্যান্ড থেকে ৪০১.৫০ মিলিয়ন ডলারের পণ্য বাংলাদেশে আমদানি করা হয়।

বাংলাদেশ সময়: ১৭৪৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৬, ২০১৮
টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad