ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

রিপোর্টিংয়ে অ্যাওয়ার্ড পেলেন বাংলানিউজের মাহফুজ  

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ৩, ২০১৮
রিপোর্টিংয়ে অ্যাওয়ার্ড পেলেন বাংলানিউজের মাহফুজ   পুরস্কারগ্রহণ করছেন বাংলানিউজের মাহফুজুল ইসলাম। ছবি: বাংলানিউজ

ঢাকা: শেয়ারবাজার বিষয়ক রির্পোটিংয়ে পেশাগত কাজের স্বীকৃতি হিসেবে অনলাইন ক্যাটাগরিতে ‘সিএসই-সিএমজেএফ ক্যাপিটাল মার্কেট বেস্ট রিপোর্টিং অ্যাওয়ার্ড ২০১৭’  পেলেন বাংলানিউজের সিনিয়র করেসপন্ডেন্ট মাহফুজুল ইসলাম। 

একই সঙ্গে প্রিন্ট মিডিয়ায় দৈনিক শেয়ার বিজের স্টাফ রিপোর্টার নিয়াজ মাহমুদ ও ইলেক্ট্রনিক মিডিয়ায় বাংলা ভিশনের সিনিয়র রিপোর্টার জিয়াউল হক সবুজ এ পুরস্কার পেয়েছেন।  

শেয়ারবাজার বিটের সাংবাদিকদের সংগঠন ক্যাপিটাল মার্কেট জার্নালিস্টস ফোরাম (সিএমজেএফ) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (সিএসই) প্রথমবারের মতো এ পুরস্কার দিয়েছে।

 

শনিবার (০৩ ফেব্রুয়ারি) বন্দরনগরী চট্টগ্রামে সিএসই-এর শেয়ারবাজার মেলার সমাপনী দিনে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান ড. এম খায়রুল হোসেন বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন। পুরস্কার হিসেবে বিজয়ীদের দেওয়া হচ্ছে সনদ, ক্রেস্ট ও নগদ অর্থ।  

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে অন্যদের মধ্যে চট্টগ্রাম চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের সভাপতি মাহবুবুল আলম, বিএসইসির কমিশনার মো. হেলাল উদ্দিন নিজামী, মো. আমজাদ হোসেন, ড. স্বপন কুমার বালা ও খোন্দকার কামালুজ্জামান, সিএসই-এর ব্যবস্থাপনা পরিচালক এম সাইফুর রহমান মজুমদার এবং সিএমজেএফের সভাপতি হাসান ইমাম রুবেল প্রমুখ উপস্থিত ছিলেন।  

সংশ্লিষ্টরা জানান, এবারের ইভেন্টে তিন ক্যাটাগরিতে মোট ২০ জন রিপোর্টার তাদের প্রতিবেদন জমা দেন। এর মধ্যে প্রিন্ট মিডিয়ায় ১১টি, অনলাইনে ৬টি এবং টেলিভিশন ক্যাটাগরিতে ৩টি প্রতিবেদন জমা পড়ে।  

গত ১৮ থেকে ২১ জানুয়ারি পর্যন্ত পুরস্কারের জন্য প্রতিবেদন জমা নেওয়া হয়।

বিচারক হিসেবে ছিলেন বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের সাবেক চেয়ারম্যান ফারুক আহমেদ সিদ্দিকী, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের অধ্যাপক ড. আবু আহমেদ এবং দ্যডেইলি ফিন্যান্সিয়াল এক্সপ্রেসের প্ল্যানিং এডিটর আসজাদুল কিবরিয়া।

বাংলাদেশ সময়: ১৮৩৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৩, ২০১৮
এমএ/ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।