ঢাকা, বুধবার, ২১ শ্রাবণ ১৪২৭, ০৫ আগস্ট ২০২০, ১৪ জিলহজ ১৪৪১

অর্থনীতি-ব্যবসা

‘বিশ্বমানের সেবা দিচ্ছে আয়কর বিভাগ’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-১২-২৬ ০৯:১৩:১০ এএম
‘বিশ্বমানের সেবা দিচ্ছে আয়কর বিভাগ’ মতবিনিময়সভা ও রাজস্ব সংলাপে বক্তব্য রাখেন এনবিআর চেয়ারম্যান মো. নজিবুর রহমান। ছবি: বাংলানিউজ

ঢাকা: জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) চেয়ারম্যান মো. নজিবুর রহমান বলেছেন, বতর্মান আয়কর বিভাগ বিশ্বমানের সব ধরনের সেবা দিচ্ছে। আয়কর বিভাগ নিয়ে আর কোনো ভীতি নয়। এখন আমরা বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে সেবা দিচ্ছি।

মঙ্গলবার (২৬ ডিসেম্বর) দুপুরে রাজধানীর কাকরাইলে ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স, বাংলাদেশ (আইডিইবি)-এ রাজস্ব আহরণে এনবিআর ও বাংলাদেশ ট্যাক্স ল'ইয়ার্স অ্যাসোসিয়েশনের মতবিনিময়সভা ও রাজস্ব সংলাপে এসব কথা বলেন তিনি।  

এনবিআর চেয়ারম্যান বলেন, করদাতাদের এই সেবা অব্যাহত রাখতে হলে কর আইনজীবীদের সহযোগিতা করতে হবে।

পাশাপাশি কর আইনজীবীদের যেসব সমস্যা আছে সেটা সমাধানে আমরা কাজ শুরু করেছি। অপরদিকে নতুন আয়কর আইন হবে যুগোপযোগী। যেখানে করদাতারা নিভৃতে কর দিতে পারবেন।

তিনি বলেন, আয়কর বিভাগ ও আয়কর আইনজীবীরা জবাবদিহিতামূলক পরিবেশে কাজ করছে। তবে আয়কর বিভাগ ও আইনজীবীরা করদাতাদের মধ্যে ভীতি তৈরি করবেন না। কেননা এনবিআর করদাতাদের জন্য কাজ করছে। দেশের উন্নয়নে করদাতারা কর না দিলে উন্নয়ন সম্ভব নয়। তাই আমাদের সবাইকে এক সঙ্গে কাজ করতে হবে। তবে কিছু সমস্যা আছে সেটা সামনের আয়কর আইনে সমাধান করা হবে।  

এছাড়া ভিডিও কনফারেন্সের মাধ্যমে চট্টগ্রাম কর অঞ্চল-১ অনুষ্ঠানে যুক্ত হয়। এতে বক্তব্য রাখেন, চট্টগ্রাম কর অঞ্চল-১ এর কমিশনার মাহবুব হোসেন।

ট্যাকসেস লিগ্যাল অ্যান্ড এনফোর্সমেন্টের সদস্য মো. সিরাজুল ইসলামের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন- এনবিআর সদস্য (কর প্রশাসন ও মানব সম্পদ ব্যবস্থাপনা) আব্দুর রাজ্জাক, সদস্য (অডিট, ইন্টেলিজেন্স অ্যান্ড ইনভেস্টিগেশন) মীর মোস্তাক আলী, বৃহৎ করদাতা ইউনিটের কর কমিশনার মো. আলমগীর হোসেন, ঢাকা ট্যাকসেস বার অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মো. বদিউজ্জামান, বাংলাদেশ ট্যাক্স ল'ইয়ার্স অ্যাসোসিয়েশনের মহাসচিব এমএ গফুর মজুমদার প্রমুখ।
 
বাংলাদেশ সময়: ১৫১৩ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০১৭
এসজে/জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa