bangla news

শেষ দিনে আবাসন মেলায় উপচেপড়া ভিড়

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-১২-২৫ ২:৫৪:৫৩ এএম

রিহ্যাব মেলায় দর্শনার্থীদের ভিড়/ ছবি: জিএম মুজিবুর

ঢাকা: রিয়েল এস্টেট অ্যান্ড হাউ‌জিং সোসাইটি অব বাংলাদেশ (রিহ্যাব) আয়ো‌জিত আবাসন মেলার শেষ দিনে উপচেপড়া ভিড় লক্ষ্য করা গেছে। আগত দর্শনার্থীদের টিকিটের র‌্যাফেল ড্র অনুষ্ঠানের মধ্য দিয়ে শেষ হবে মেলা।

সোমবার (২৫ ডিসেম্বর) সরকা‌রি ছু‌টি থাকায় সকাল থেকেই আবাসন মেলায় আসতে থাকেন দর্শনার্থীরা।

প্র‌তিবারের মতো এবার মেলায় আগত দর্শনার্থীদের চা‌হিদা বেশি ছোট প্ল‌ট ও ফ্ল্যাটে। নিম্ন ও মধ্য আয়ের মানুষের জন্য হরেক রকম অফার ‌দিয়ে ক্রেতা আকৃষ্ট করতে চেষ্টা করছে আবাসন শিল্পে সং‌শ্লিষ্ট ব্যবসায়ীরা।

আবাসন মেলায় শুধু প্লট বা ফ্ল্যাটই নয়, বা‌ড়ি তৈ‌রিতে ঋণ সু‌বিধা ও বা‌ড়ি তৈ‌রির অবকাঠামোগত নানা তথ্যসেবা দেওয়া হচ্ছে স্টলগুলো থেকে। পছন্দের প্লট ক্রয় বা ফ্ল্যাট নির্মাণের বু‌কিং দেওয়ার সুযোগ রয়েছে মেলাতেই। আর মেলাতে বু‌কিং দিলেই মিলছে অর্থ ছাড়।
রিহ্যাব মেলায় দর্শনার্থীদের ভিড়/ ছবি: জিএম মুজিবুরএবারের আবাসন মেলায় ২০৫টি স্টল রয়েছে। এরমধ্যে বি‌ল্ডিং অবকাঠামোর স্টল ৩০টি এবং ব্যাং‌কিং ও আ‌র্থিক প্র‌তিষ্ঠানের স্টল ১৩টি।

আবাসন মেলায় ক্রেতাদের চা‌হিদা প্রসঙ্গে প্রবাসী পল্লী গ্রুপের ম্যানেজার (মার্কেটিং অ্যান্ড সেলস) সিকদার এম আ‌রিফুল আলম বাংলা‌নিউজকে বলেন, যারাই আসছেন শুধু ছোট প্লটের খোঁজ নিচ্ছেন। নিম্ন ও মধ্য‌বিত্ত শ্রেণীর লোকের পছন্দের তা‌লিকায় ছোট প্লট। এখন পর্যন্ত যে কয়েক‌টি প্লটের বু‌কিং পাওয়া গেছে সবই ৩ কাঠার প্লট। বড় প্লটের কথা কেউ জানতেও চান না।

ছু‌টির দিনে আবাসন মেলায় এসেছেন সৌ‌দি প্রবাসী ফারুক আহমেদ। প্রবাসীদের ঋণ সু‌বিধার তথ্য জানতেই মেলায় এসেছেন বলে জানান তিনি। ফারুক আহমেদ বলেন, এখানে প্র‌তিটি স্টলেই নানান রকম অফার দিচ্ছে। আমার মতে অফারে না ঝুঁকে প্লট দেখে বু‌কিং দেওয়া উচিত। আমার আসলে জানার ছিল ঋণ সু‌বিধা কীভাবে পাওয়া যায়।

বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) শুরু হওয়া পাঁচ দিনব্যাপী আবাসন মেলার পর্দা নামছে সোমবার। এদিন রাত ৯টায় দর্শনার্থীদের টি‌কিটের র‌্যাফেল ড্র অনুষ্ঠিত হবে। 

রোববার (২৪ ডিসেম্বর) পর্যন্ত ১৯ হাজার দর্শনার্থী মেলায় প্রবেশ করেছে বলে জানিয়েছে রিহ্যাব। শেষ দিনে আরও ৮ হাজার দর্শনার্থী প্রবেশ করবে বলে আশা করছে আয়োজন সংস্থাটি।

বাংলাদেশ সময়: ১৩৪৬ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০১৭
এসএম/এমজেএফ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2017-12-25 02:54:53