ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

সবাইকে খেটে খাওয়ার আহ্বান অর্থ প্রতিমন্ত্রীর     

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৩ ঘণ্টা, ডিসেম্বর ২, ২০১৭
সবাইকে খেটে খাওয়ার আহ্বান অর্থ প্রতিমন্ত্রীর     

গাজীপুর: সবাইকে খেটে খাওয়ার আহ্বান জানিয়েছেন অর্থপ্রতিমন্ত্রী এম এ মান্নান। তিনি বলেন, আমাদের প্রায় কিছুই ছিল না। অনেক কিছু করতে হচ্ছে  একেবারে নতুন করে। সেখানে রাস্তা-ঘাট, সেতু, বিদ্যুৎ সব কিছুর জন্য অর্থের প্রয়োজন। এজন্য আমাদের সবাইকে কাজ করে খেতে হবে। 

শনিবার (০২ ডিসেম্বর) দুপুরে গাজীপুরের রাজেন্দ্রপুরে ব্র্যাক সেন্টারে কাস্টমস্ ও ভ্যাটের বিভাগীয় কর্মকর্তাদের সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহ্বান জানান।  

প্রতিমন্ত্রী বলেন, বর্তমানে আমাদের দেশের উন্নয়নশীল অবস্থা।

উন্নয়নশীল দেশ হিসেবে আমাদের পারিবারিক পর্যায়ে, রাষ্ট্রীয় পর্যায়সহ সকল পর্যায়ে অর্থনীতির  খুবই প্রয়োজন। এজন্য আমাদের সবাইকে পরিশ্রমী হলে কোনো কিছুর অভাব থাকবে না।  

তিনি বলেন, আমরা নিজেরা উপনিবেশের শিকার ছিলাম। সুতরাং আমাদের রাষ্ট্রকে টিকিয়ে রাখতে হলে আমাদের সবাইকে উপার্জন করে খরচ করতে হবে। অন্য দেশ থেকে নিয়ে এসে বড়লোক হওয়ার সুযোগ এখন নেই পৃথিবীতে।  

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন অভ্যন্তরীণ সম্পদ বিভাগের সিনিয়র সচিব ও জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান মো. নজিবুর রহমান।  

সম্মেলনে বক্তব্য রাখেন-  জাতীয় রাজস্ব বোর্ডের (মূসক-বাস্তবায়ন ও আইটি) সদস্য সুলতান মো. ইকবাল, জাতীয় রাজস্ব বোর্ডের (মূসক-নীতি) সদস্য ব্যারিস্টার জাহাঙ্গীর হোসেন, জাতীয় রাজস্ব বোর্ডের (শুল্ক ও ভ্যাট প্রশাসন) সদস্য মো. রেজাউল হাসান, ঢাকা বৃহৎ কর দাতা ইউনিট (মূসক) কমিশনার মো. মতিউর রহমান, জাতীয় রাজস্ব বোর্ডের (মূসক-নিরীক্ষা ও গোয়েন্দা) সদস্য মো. ফিরোজ শাহ আলম প্রমুখ।  

বাংলাদেশ সময়: ১৮৫৩ ঘণ্টা, ডিসেম্বর ০২, ২০১৭     
আরএস/বিএস 
 
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।