ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

বেনাপোল বন্দর দিয়ে আমদানি-রফতানি বন্ধ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫৬ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০১৭
বেনাপোল বন্দর দিয়ে আমদানি-রফতানি বন্ধ বেনাপোল স্থলবন্দর

বেনাপোল (যশোর): বেনাপোল বন্দরে  আগ্নেয়াস্ত্র ও গুলি জব্দের ঘটনায়  ভারতীয় পণ্যবাহী একটি ট্রাক আটকের প্রতিবাদে ভারতীয় ব্যবসায়ীদের ডাকা ধর্মঘটে এ পথে আমদানি-রফতানি বাণিজ্য  বন্ধ রয়েছে। তবে বেনাপোল বন্দরের অভ্যন্তরে পণ্য ওঠা,নামা স্বাভাবিক রয়েছে।

বৃহস্পতিবার (৩০ নভেম্বর) বিকেল সাড়ে  ৩টায় ভারতের পেট্রাপোল বন্দরের ৫টি ব্যবসায়ী সংগঠন এই কর্মবিরতির ডাক দিয়ে বেনাপোল বন্দরের সাথে বাণিজ্য বন্ধ করে দেয়।

বন্দর সুত্রে জানায়,  গত ৮ নভেম্বর রাতে বিজিবি সদস্যরা বেনাপোল বন্দরের ভারতীয় ট্রাক টার্মিনালে একটি ভারতীয় ট্রাক (wb-23c- 0373)  থেকে বিদেশি ওয়ান শ্যুটার গান ও দুই রাউন্ড গুলি পায় ।

এ ঘটনায় মামলা ও ট্রাক জব্দ করে। ওই ট্রাক অন্যায় ভাবে আটক করা হয়েছে দাবি করে ভারতীয় ব্যবসায়ীরা এই কর্মবিরতির ডাক দেয়।   এতে আমদানি-রফতানি কার্যক্রম বন্ধ হয়ে যায়।

বেনাপোল স্থলবন্দরের ভারপ্রাপ্ত পরিচালক (ট্রাফিক) আমিনুল ইসলাম কর্মবিরতির বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করে জানান, তারা আলোচনার মাধ্যমে আমদানি,রফতানি সচল করতে চেষ্টা চালিয়ে যাচ্ছেন।

বাংলাদেশ সময়: ১৬৪৮ ঘণ্টা,৩০ নভেম্বর, ২০১৭
আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।