ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

কর দিবসে খুলনায় বর্ণাঢ্য র‌্যালি

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০৩ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০১৭
কর দিবসে খুলনায় বর্ণাঢ্য র‌্যালি র‌্যালিতে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ। ছবি: বাংলানিউজ

খুলনা: কর দিবস উপলক্ষ্যে খুলনায় বর্ণাঢ্য র‌্যালি অনুষ্ঠিত হয়েছে।

জাতীয় রাজস্ব বোর্ডের উদ্যোগে খুলনা কর অঞ্চল আয়োজিত এ র‌্যালি বৃহস্পতিবার (৩০ নভেম্বর)  সকাল ১১টার দিকে অনুষ্ঠিত হয়।

খুলনা জেলা পরিষদ চেয়ারম্যান শেখ হারুনুর রশিদের নেতৃত্বে কর ভবন হতে র‌্যালি শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে এসে শেষ হয়।

র‌্যালিতে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ স্বতঃষ্ফুর্তভাবে অংশ নেন। দিবসটি উপলক্ষে মহানগরীর বয়রাস্থ কর ভবন প্রাঙ্গণে এক সমাবেশ  অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন খুলনা জেলা পরিষদ চেয়ারম্যান শেখ হারুনুর রশিদ।

তিনি বলেন, ‘কর আহরণের ফলে রাষ্ট্রীয় কোষাগার স্থিতিশীল থাকে। দেশের উন্নয়নে করদাতাদের স্বতঃষ্ফুর্তভাবে কর দিতে হবে এবং স্বেচ্ছায় কর দেওয়ার সুযোগ করে দিতে হবে। কর প্রদানে বিগত সময়ে মানুষের মধ্যে যে ভয় ছিল তা অনেকাংশে দূর হয়েছে বলে তিনি অভিমত প্রকাশ করেন। ’

কোনো করদাতা যাতে হয়রানির শিকার না হয়, সেদিকে নজর রাখার জন্য তিনি সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানান।

খুলনা কর আঞ্চলের কর কমিশনার মো. ইকবাল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতা করেন মংলা কাস্টম হাউজের কমিশনার মারগূব আহমদ, কর আপিল অঞ্চলের কর কমিশনার প্রশান্ত কুমার রায়, খুলনা কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট (আপিল) কমিশনারেটের কমিশনার আব্দুল মান্নান শিকদার, কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেটের কমিশনার কেএম অহিদুল আলম এবং কর আপিল অঞ্চলের সাবেক কর কমিশনার চিনময় কুমার বিশ্বাস।

বাংলাদেশ সময়: ১৬০২ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০১৭
এমআর/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad