ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

রাজশাহীতে বর্ণাঢ্য আয়োজনে আয়কর দিবস পালন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫০ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০১৭
রাজশাহীতে বর্ণাঢ্য আয়োজনে আয়কর দিবস পালন রাজশাহী কর অঞ্চলের উদ্যোগে নানান কর্মসূচি পালন করা হয়

রাজশাহী: রাজশাহীতে বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে আয়কর দিবস-২০১৭ পালিত হয়েছে।

দিবসটি উপলক্ষে বৃহস্পতিবার (৩০ নভেম্বর) রাজশাহী কর অঞ্চলের উদ্যোগে নানান কর্মসূচি পালন করা হয়। কর্মসূচির মধ্যে ছিলো- শোভাযাত্রা, সমাবেশ ইত্যাদি।

সকালে অনুষ্ঠানিকভাবে প্রধান অতিথি হিসেবে বেলুন ও ফেস্টুন উড়িয়ে দিবসের কর্মসূচির উদ্বোধন করেন সদর আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা।

পরে প্রধান অতিথির বক্তব্যে ফজলে হোসেন বাদশা বলেন, আমরা যদি সবাই আয় কর দেই, তাহলে দেশ এগিয়ে যাবে। আমাদের দেশ মধ্যম আয়ের দেশ হিসেবে এগিয়ে যাচ্ছে। আর এ মধ্যম আয়ের দেশ হিসেবে এগিয়ে যেতে হলে আমাদের প্রত্যেকেরই আয়কর দিতে হবে। আর আয়কর দিলে দেশ এগিয়ে যাবে। দেশের মানুষের জীবন মান উন্নয়ন ঘটবে।  

রাজশাহী কর কমিশনার ড. খন্দকার ফেরদৌস আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন- রাজশাহী কর আপীল অঞ্চলের কমিশনার সুনীল কুমার সাহা, কাস্টমস, এক্সসাইজ ও ভ্যাট রাজশাহীর কমিশনার মোয়াজ্জেম হোসেন, রাজশাহী চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ড্রাস্টির সভাপতি মনিরুজ্জামান মনি, রাজশাহী কর আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট কেএম ইলিয়াস হোসেন প্রমুখ।

পরে কর ভবন প্রাঙ্গণ থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। সংসদ সদস্য ফজলে হোসেন বাশার নেতৃত্বে শোভাযাত্রায় সরকারি কর্মকর্তা-কর্মচারী, বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থী, স্কাউট দল, বাদক দলসহ বিভিন্ন শ্রেণী-পেশার লোকজন অংশ নেন।  

অনুষ্ঠানে জানানে হয়, কর বিভাগ গত ২৪ থেকে ৩০ নভেম্বর পর্যন্ত আয়কর সপ্তাহ পালন করে।

আয়কর সপ্তাহ চলাকালে প্রতিদিন সকাল ৯টা থেকে রাত ৮টা পর্যন্ত কর দাতাদের ট্যাক্সপেয়ার'স আইডেন্টিফিকেশন নাম্বার রেজিস্ট্রেশন, নতুন করদাতাদের সনদ প্রদান, আয়কর অধিক্ষেত্র জানা, আয়কর রিটার্ন ফরম পূরণে সহযোগিতা, আয়কর রিটার্ন গ্রহণসহ বিভিন্ন সেবা দেওয়া হয়।

বাংলাদেশ সময়: ১৫৫০ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০১৭
এসএস/জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।