ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

কৃষি

দিনাজপুরে বিভিন্ন দাবিতে কৃষকবন্ধন কর্মসূচি পালিত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫৯ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০১৭
দিনাজপুরে বিভিন্ন দাবিতে কৃষকবন্ধন কর্মসূচি পালিত দিনাজপুরে কৃষকবন্ধন

দিনাজপুর: ফসলের লাভজনক দামসহ বিভিন্ন দাবিতে তেঁতুলিয়া থেকে কক্সবাজার রূপসা থেকে পদ্মা কৃষকবন্ধন কর্মসূচি পালন করা হয়েছে।

শনিবার (২৫ নভেম্বর) দুপুরে বাংলাদেশ কৃষক সমিতি দিনাজপুর জেলা শাখার আয়োজনে সদর উপজেলার বটতলী মহাসড়কে এ কর্মসূচি পালন করা হয়।

কৃষক সমিতির সভাপতি বদিউজ্জামান বাদলের সভাপতিত্বে বক্তব্য রাখেন- কেন্দ্রীয় সহ-সভাপতি মোহাম্মদ আলতাফ হোসাইন, সদর উপজেলার সভাপতি আবুল কালাম আজাদ, কৃষক নেতা ডা. গোকুল চন্দ্র রায়, ইকবাল হাসান সিদ্দিকী, অমৃত চন্দ্র রায়, আশিষ সরকার মুন্না প্রমুখ।

বক্তারা বন্যায় ক্ষতিগ্রস্ত কৃষকদের ক্ষতিপূরণ ও কৃষিঋণ মওকুফ, ইউনিয়ন পর্যায়ে সরকারি ক্রয়কেন্দ্র চালু করে কৃষককের কাছ থেকে সরাসরি ফসল ক্রয়, ধান-গম-পাট-ভূট্টা-সবজীসহ বিভিন্ন ফসলের লাভজনক দাম, সার-বীজ-কীটনাশকসহ কৃষি উপকরণের দাম কমানো, আলু সরক্ষণের জন্য পর্যাপ্ত কোল্ডস্টোরেজ নির্মাণ, বিএডিসিকে সচল, পল্লি রেশন, শস্যবীমা চালু এবং পল্লীবিদ্যুৎ ও ভূমি অফিসের অনিয়ম-হয়রানি-দুর্নীতি বন্ধ করার দাবি জানান।

বাংলাদেশ সময়: ১৬৫৯ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০১৭
জিপি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।