ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

ছুটির দিনে ভারত ভ্রমণের আগেই দিতে হবে ভ্রমণ কর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৩ ঘণ্টা, অক্টোবর ২৯, ২০১৭
ছুটির দিনে ভারত ভ্রমণের আগেই দিতে হবে ভ্রমণ কর আখাউড়া স্থলবন্দর

ব্রাহ্মণবাড়িয়া: সাপ্তাহিক ও সরকারি ছুটির দিনে ভারত ভ্রমণ করতে চাইলে এখন থেকে কর্মদিবসেই সোনালী ব্যাংকে ভ্রমণ কর পরিশোধ করতে হবে। 

আখাউড়া স্থলবন্দর দিয়ে পারাপারের নতুন নিয়ম এ কার্যকর হয়েছে রোববার (২৯ অক্টোবর) থেকে।  

ই-মেইলে রোববার ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসনের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়েছে।

 

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, যারা শুক্র ও শনিবার কিংবা অন্যান্য সরকারি ছুটির দিনে ভ্রমণ করতে আগ্রহী, তাদের আগে থেকেই কর পরিশোধ করতে হবে। জাতীয় রাজস্ব বোর্ডের নির্ধারিত রশিদে অথবা সোনালী ব্যাংকের নির্ধারিত কোডে ১-১১৪১-০১৩০-০৯১১ ট্রেজারি চালানের মাধ্যমে অর্থ পরিশোধ করতে হবে। শুক্র ও শনিবার কিংবা অন্যান্য সরকারি ছুটির দিনে আখাউড়া স্থলবন্দরের সোনালী ব্যাংকের শাখা বন্ধ থাকে বলে এ আদেশ জারি করা হয়েছে।  

উল্লেখ্য, প্রতি শুক্র ও শনিবার সাপ্তাহিক ছুটির দিনে আখাউড়া চেকপোস্ট সংলগ্ন সোনালী ব্যাংকের বুথ বন্ধ থাকায় যাত্রীরা ভ্রমণ কর পরিশোধ না করে স্থল শুল্ক স্টেশনে কর পরিশোধ করে থাকেন। বিগত কয়েক বছর ধরে শুল্ক স্টেশনের নির্ধারিত ফরম পূরণ করে এভাবেই কর পরিশোধ করে আসছিলেন যাত্রীরা। কর পরিশোধ মর্মে যাত্রীদের রশিদও দিয়ে থাকে স্থল শুল্ক স্টেশন। সম্প্রতি নির্ধারিত প্রক্রিয়ায় ভ্রমণ কর না দেয়ার অভিযোগে শতাধিক যাত্রীর পারাপার নিয়ে জটিলতা দেখা দেয়। জটিলতা এড়াতে আগেই এ নিয়ম চালু করা হলো।

বাংলাদেশ সময়: ২০৫০ ঘণ্টা, অক্টোবর ২৯, ২০১৭
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।