ঢাকা, মঙ্গলবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

সন্ত্রাস দমনে বাংলাদেশের প্রশংসা কানাডার

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫৪ ঘণ্টা, ডিসেম্বর ৫, ২০১৬
সন্ত্রাস দমনে বাংলাদেশের প্রশংসা কানাডার

ধর্মীয় উগ্রবাদসহ সন্ত্রাস দমনে বাংলাদেশ সরকারের অবস্থানের প্রশংসা করেছেন কানাডার হাইকমিশনার বেনিয়েত পিয়েরে লারামি। আন্তঃসীমান্ত সন্ত্রাস দমনেও বাংলাদেশের অব্যাহত সহযোগিতা ভবিষ্যতে আরও বাড়বে বলেও আশা প্রকাশ করেন তিনি।

ঢাকা: ধর্মীয় উগ্রবাদসহ সন্ত্রাস দমনে বাংলাদেশ সরকারের অবস্থানের প্রশংসা করেছেন কানাডার হাইকমিশনার বেনিয়েত পিয়েরে লারামি। আন্তঃসীমান্ত সন্ত্রাস দমনেও বাংলাদেশের অব্যাহত সহযোগিতা ভবিষ্যতে আরও বাড়বে বলেও আশা প্রকাশ করেন তিনি।

সোমবার (০৫ ডিসেম্বর) দুপুরে বাংলাদেশে নিযুক্ত কানাডার হাইকমিশনার বেনিয়েত পিয়েরে লারামি সড়ক যোগাযোগ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের সঙ্গে সাক্ষাৎ করে এ কথা জানান।

সাক্ষা‍ৎকালে বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নির্বাচিত হওয়ায় ওবায়দুল কাদেরকে অভিনন্দন জানান হাইকমিশনার। নারীর ক্ষমতায়ন, দারিদ্র্য বিমোচন, শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার্থীদের ঝরে পড়া রোধ এবং লিঙ্গ সমতা অর্জনে বাংলাদেশের অর্জনকে প্রশংসনীয় বলেও অভিহিত করেন তিনি।

এ সময় সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, কানাডা ও বাংলাদেশের দ্বিপাক্ষিক সম্পর্ক বন্ধুত্বপূর্ণ। বাংলাদেশ সরকার দু’দেশের মধ্যে সম্ভাবমনাময় খাতসমূহে বাণিজ্য সম্প্রসারণে আগ্রহী।

পারস্পরিক সম্পর্ক বৃদ্ধির মাধ্যমে বাংলাদেশ ও কানাডা দ্বিপাক্ষিক ও স্বার্থ সংশ্লিষ্ট বিষয়গুলো এগিয়ে নেবে বলেও মত প্রকাশ করেন ওবায়দুল কাদের।

বাংলাদেশ সময়: ১৬৪৫ ঘণ্টা, ডিসেম্বর ০৫, ২০১৬
আরএম/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।