ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

ব্যাংক কর্মকর্তাদের অবস্থান কর্মসূচি পালন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫৩ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০১৬
ব্যাংক কর্মকর্তাদের অবস্থান কর্মসূচি পালন ছবি : বাংলানিউজটোয়েন্টিফোর.কম/ফাইল ফটো

ঢাকা: অষ্টম জাতীয় বেতন স্কেলে মর্যাদা অবনমনের প্রতিবাদে পূর্ব ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে দ্বিতীয় দিনের মতো দেড়ঘণ্টার গেট গ্যাদারিং ও অবস্থান কর্মসূচি পালন করেছেন বাংলাদেশ ব্যাংকের কর্মকর্তারা।

রোববার (১০ জানুয়ারি) সকাল ১০টা থেকে বেলা সাড়ে ১১টা পর্যন্ত তারা এ কর্মসূচি পালন করেন।



এর আগে গত ৬ জানু‍য়ারি (বুধবার) ৬ দিনের কর্মসূচি ঘোষণা করা হয়। এরই অংশ হিসেবে ৭ থেকে ১৪ জানুয়ারি পর্যন্ত (৬ কার্যদিবস) কর্মবিরতি পালন করবেন তারা। তবে দাবি আদায় না হলে ১৫ জানুয়ারি থেকে গণছুটি, পূর্ণ কর্মবিরতি পালনের কর্মসূচি দেওয়া হয়।

রোববার বাংলাদেশ ব্যাংকের মূল ভবনের সামনে আয়োজিত এ কর্মসূচিতে বক্তব্য রাখেন, অফিসার্স ওয়েলফেয়ার কাউন্সিলের সভাপতি সিদ্দিকুর রহমান মোল্লা, সাধারণ সম্পাদক মোহাম্মদ শাহরিয়ার সিদ্দিকী, যুগ্ম-সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন খান রাজিব ও বাংলাদেশ ব্যাংক অফিসার অ্যাসোসিয়েশন (ক্যাশ) সাধারণ সম্পাদক খন্দকার আনোয়ারুল ইসলাম।

এসময় ব্যাংকের সর্বস্তরের কর্মকর্তার উপস্থিত ছিলেন।

সরকার ঘোষিত জাতীয় বেতন স্কেলের গেজেটে বাংলাদেশ ব্যাংককে নিয়ন্ত্রণকারী কর্তৃপক্ষ/কেন্দ্রীয় ব্যাংকের মর্যাদায় পৃথকভাবে উল্লেখকরণ, কর্মকর্তাদের সর্বোচ্চ পদ ‘নির্বাহী পরিচালক’ পদকে ১ম গ্রেডে উন্নীতকরণ এবং অন্যান্য পদগুলোর বেতন গ্রেড ক্যাডার সার্ভিসের পদবিন্যাস অনুযায়ী নির্ধারণ  এবং কেন্দ্রীয় ব্যাংকে যোগদানকারী সহকারী পরিচালক হিসেবে প্রবেশ পদ ৮ম গ্রেডে নির্ধারণের দাবিতে ২০১৫ সালের ২৮ ডিসেম্বর থেকে ধারাবাহিকভাবে আন্দোলন করে যাচ্ছেন কেন্দ্রীয় ব্যাংকের কর্মকর্তারা।
 
বাংলাদেশ সময়: ১১৫১ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০১৫
এসই/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।