ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

উত্তরাঞ্চলের উন্নয়নে কার্গো রেললাইন নির্মাণ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২১৯ ঘণ্টা, জানুয়ারি ৯, ২০১৬
উত্তরাঞ্চলের উন্নয়নে কার্গো রেললাইন নির্মাণ ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

রাজশাহী: রাজশাহীর উন্নয়ন নিয়ে প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমাম বলেছেন, উত্তরাঞ্চলের উন্নয়নে যমুনা নদীর ওপর বঙ্গবন্ধু সেতু নির্মাণ করা হয়েছে। আরও উন্নয়নের জন্য আলাদা একটি কার্গো রেললাইন নির্মাণ করা হবে।



তিনি বলেন, রাজশাহী বিমানবন্দরকে কার্গো ও আর্ন্তজাতিক বিমানবন্দরে রূপান্তর করা হবে। এসব চালু করলে কৃষি প্রধান রাজশাহী অঞ্চলের কৃষি পণ্য সহজে দেশের বাইরে রফতানি করা যাবে। এতে কৃষকেরা শস্যের ন্যায্য মূল্য পাবেন।

শনিবার (০৯ জানুয়ারি) দুপুরে রাজধানীর পান্থপথের এনা গ্রুপের প্রধান কার্যালয় (এনা টাওয়ার) পরিদর্শনে শেষে কর্মকর্তাদের উদ্দেশ্যে এইচ টি ইমাম এসব কথা বলেন।

এ সময় রাজশাহীর স্মৃতিচারণ করে তিনি বলেন, জীবনের একটি বড় অংশ রাজশাহীতে কেটেছে। লোকনাথ স্কুল থেকে শুরু করে নিউ গভর্মেন্ট ডিগ্রি কলেজসহ অনেক শিক্ষা প্রতিষ্ঠানের সঙ্গে স্মৃতি রয়েছে। রাজশাহীর উন্নয়ন হলে ভালো লাগে।

বর্তমান সরকারের আমলে সারা দেশে ব্যাপক উন্নয়ন হয়েছে বলেও দাবি করেন এইচ টি ইমাম।

এ সময় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর সাবেক স্বাস্থ্য উপদেষ্টা ডাক্তার মোদাচ্ছের আলী, এনা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক তহুরা হক, উপব্যবস্থাপনা পরিচালক ড. মোসলেহ উদ্দিন, নির্বাহী পরিচালক মমিনুল হক সংগ্রাম, পরিচালক শামিয়াল আলম শাহিন, জেনারেল ম্যানেজার আবু সাদেক বেপারী, হারুণ অর রশিদ, সাঁকোয়া টেক্সের প্রকল্প পরিচালক আসিফ রহমান, মনিরুল ইসলাম প্রমুখ।

বাংলাদেশ সময়: ২২১৯ ঘণ্টা, জানুয়ারি ০৯, ২০১৬
এসএস/টিআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।