ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

ন্যাশনাল ব্যাংক শাখা ব্যবস্থাপকদের সভা অনুষ্ঠিত

বিজনেস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৪ ঘণ্টা, জানুয়ারি ৯, ২০১৬
ন্যাশনাল ব্যাংক শাখা ব্যবস্থাপকদের সভা অনুষ্ঠিত

ঢাকা: ন্যাশনাল ব্যাংক লিমিটেডের শাখা ব্যবস্থাপকদের বার্ষিক ব্যবসায় পর্যালোচনা সভা-২০১৬ অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (০৯ জানুয়ারি) সংবাদ মাধ্যমে পাঠানো এক এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

 

এতে বলা হয়, ব্যাংকের ১৯১টি শাখাকে ১৩ গ্রুপে ভাগ করে দেশের ১৩টি এলাকায় একই সঙ্গে এ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সভায় বক্তারা বলেন, বিদায়ী বছরে ন্যাশনাল ব্যাংক বেসরকারি বাণিজ্যিক ব্যাংকগুলোর সাধারণ ব্যাংকিং কার্যক্রমের মধ্যে সর্বোচ্চ পরিচালন মুনাফা করেছে। একটি শক্তিশালী ব্যাংক গড়ে তোলার লক্ষ্যে সভার আলোচকরা শাখা প্রধানদের ২০১৬ অর্থ বছরের লক্ষ্যমাত্রা অর্জন, সম্পদের গুণগত মান বজায় রাখা, ব্যবসা সম্প্রসারণ, গ্রাহকদের গুণগত সেবা প্রদান, শ্রেণিকৃত ঋণ আদায়ে সর্বোচ্চ প্রচেষ্টা চালানো, নন-পারফর্মিং লোন শূণ্যে নামিয়ে আনা ও মানি লন্ডারিং প্রতিরোধ বিষয়ে সজাগ দৃষ্টি রাখার উপর গুরুত্বারোপ করেন। যাতে ব্যাংক স্টেকহোল্ডারদের সর্বোচ্চ ভ্যালু প্রদানে সক্ষম হয়।

১৩টি গ্রুপে অনুষ্ঠিত ব্যবসায় পর্যালোচনা সভায় সভাপতিত্ব করেন যথাক্রমে প্রধান কার্যালয়ের কনফারেন্স রুমে ব্যাংকের উপব্যাবস্থাপনা পরিচালক সৈয়দ মুহাম্মদ বারিকুল্লাহ্, ন্যাশনাল ব্যাংক ট্রেনিং ইনস্টিটিউটে উপব্যাবস্থাপনা পরিচালক এ এস এম বুলবুল, রাজশাহী আঞ্চলিক কার্যালয়ে উপব্যাবস্থাপনা পরিচালক ওয়াসিফ আলী খান, খুলনা আঞ্চলিক কার্যালয়ে এসইভিপি ও হেড অব ক্রেডিট অ্যাডমিনিস্ট্রেশন ডিভিশন মোহাম্মদ নজরুল ইসলাম, সিলেট আঞ্চলিক কার্যালয়ে এসইভিপি ও হেড অব ট্রেজারী ডিভিশন আব্দুস সোবহান খান, চট্টগ্রাম আঞ্চলিক কার্যালয়ে এসইভিপি ও হেড অব এইচআরডি শাহ্ সৈয়দ আব্দুল বারী, বগুড়ায় ইভিপি ও হেড অব ইন্টারন্যাশনাল ডিভিশন ইফতেখার হোসেন চৌধুরী, কুমিল্লায় ইভিপি ও হেড অব কার্ড ডিভিশন মো. মাহফুজুর রহমান, ময়মনসিংহে ইভিপি ও হেড অব অ্যাগ্রিকালচার ডিভিশন মো. আজিম উদ্দিন, শরীয়তপুরে এসভিপি ও হেড অব জিবিডি মো. আব্দুল ওয়াহাব, শ্রীনগরে এসভিপি ও হেড অব আইসিসিডি মো. মনিরুজ্জামান, প্রধান কার্যালয়ের কার্ড ডিভিশনে এসভিপি ও হেড অব ল’ অ্যান্ড রিকভারী ডিভিশনে লে. কর্নেল এস এম সাজ্জাদ হোসেন (অব.) এবং গাজীপুরে ভিপি ও হেড অব এফএডি কৃষ্ণ কমল ঘোষ প্রমুখ।

উল্লেখ্য, ন্যাশনাল ব্যাংক ১৯১টি শাখার মাধ্যমে উদ্যোক্তা সৃষ্টি, নারীর কর্মসংস্থান, এসএমই ব্যাংকিং, স্কুল ব্যাংকিং, গ্রিণ ব্যাংকিংসহ অবহেলিত ও অনগ্রসর মানবগোষ্ঠীকে ব্যাংকিং সেবার আওতায় আনার জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছে। এরই অংশ হিসেবে সম্প্রতি সাবেক ছিটমহলবাসীদের ব্যাংকিং সেবা ও শিক্ষা প্রদানের লক্ষ্যে পঞ্চগড় জেলার ভাউলাগঞ্জে ও লালমনিরহাটের বুরিমাড়িতে ন্যাশনাল ব্যাংকের দুইটি শাখা খোলা হয়েছে ও দুইটি স্কুলের ভবন নির্মাণ করেছে।

বাংলাদেশ সময়: ১৭১৪ ঘণ্টা, জানুয়ারি ০৯, ২০১৫
বিএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।