ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

বাণিজ্য মেলায় ওয়ালটনের ৪ শতাধিক মডেলের পণ্য

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৯ ঘণ্টা, জানুয়ারি ৯, ২০১৬
বাণিজ্য মেলায় ওয়ালটনের ৪ শতাধিক মডেলের পণ্য

ঢাকা: মাসব্যাপী ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলায় ক্রেতাদের চাহিদা ও রুচির ভিন্নতা অনুযায়ী ৪ শতাধিক মডেলের পণ্য প্রদর্শন ও বিক্রি করছে ওয়ালটন।

মেলা ও নতুন বছর উপলক্ষে ওয়ালটন ব্র্যান্ড বাজারে ছেড়েছে প্রায় অর্ধশতক নতুন মডেলের পণ্য।

পাশাপাশি দাম কমানো হয়েছে রেফ্রিজারেটর, ফ্রিজার, সিআরটি ও এলইডি টেলিভিশনসহ অসংখ্য পণ্যের।

শনিবার (০৯ জানুয়ারি) ওয়ালটনের কর্মকর্তারা এসব তথ্যই জানালেন।

সংশ্লিষ্টরা বলছেন, মেলার মাধ্যমে বছরের শুরুতে ক্রেতাদের হাতে নতুন পণ্য তুলে দিতে ওয়ালটন বাজারে নিয়ে এসেছে ইনভার্টার প্রযুক্তির বেশ কয়েকটি নোফ্রস্ট রেফ্রিজারেটর, ডোনাট মেকার, স্যান্ডউইচ মেকার, কেক মেকার, ট্রাভেল ব্লেন্ডার, এলইডি বাল্ব, স‍ুইচ, সকেট, সিলড লিড রিচার্জেবল ব্যাটারি, হোল্ডার, ফ্যান রেগুলেটরসহ নানা ধরনের ইলেকট্রনিক্স ও ইলেকট্রিক্যাল পণ্য। এরমধ্যে ৫২৬ লিটারের ৩ দরজা বিশিষ্ট নো ফ্রস্ট ফ্রিজ উল্লেখযোগ্য।
 
এবারের মেলায় ওয়ালটনের রয়েছে দৃষ্টিনন্দন দু’টি সেলস ও ডিসপ্লে সেন্টার। একটি প্রিমিয়ার প্যাভিলিয়ন নম্বর ২৩ ও অন্যটি স্টল (নম্বর ৩১এ ও ৩১বি)। যেখানে প্রদর্শন করা হচ্ছে ওয়ালটনের সর্বাধুনিক প্রযুক্তিতে তৈরি উচ্চ গুণগতমানের ইলেকট্রনিক্স ও ইলেকট্রিক্যাল হোম অ্যাপ্লায়েন্সেস।

মেলার মূল প্রবেশ দ্বারের সোজাসুজি ফোয়ারার পশ্চিম পাশে এবং বঙ্গবন্ধু প্যাভিলিয়নের দক্ষিণ পাশেই স্থাপন করা হয়েছে ‍ওয়ালটনের দৃষ্টিনন্দন প্রিমিয়ার প্যাভিলিয়ন।

তিন তলা প্যাভিলিয়নের নিচতলায় রয়েছে রেফ্রিজারেটর, ফ্রিজার, সিআরটি ও এলইডি টেলিভিশন, এয়ার কন্ডিশনারসহ অন্যান্য ইলেকট্রনিক্স পণ্য।

আরও আছে-এলইডি বাল্ব, সুইচ, সকেট, সিলড লিড এসিড রিচার্জেবল ব্যাটারি, জেনারেটরসহ আন্তর্জাতিক মানসম্পন্ন ইলেকট্রিক্যাল অ্যাপ্লায়েন্সেস।
দ্বিতীয় তলায় প্রদর্শনী ও বিক্রির জন্য আছে ডিপ ফ্রিজসহ ওয়ালটন ব্র্যান্ডের মোবাইলসেট। দর্শক-ক্রেতা এবং পণ্য উঠানামা সহজ করতে প্যাভিলিয়নে সংযুক্ত করা হয়েছে উচ্চ ক্ষমতাসম্পন্ন লিফট।

অন্যদিকে ওয়ালটনের স্টলে (স্টল নম্বর ৩১ এ, ৩১ বি) প্রদর্শণ করা হচ্ছে ইলেকট্রনিক্স হোম অ্যাপ্লায়েন্সেস।

ওয়ালটন সূত্র জানায়, মেলায় প্রদর্শিত ৪ শতাধিক মডেলের উচ্চমান সম্পন্ন ইলেকট্রনিক্স ও ইলেকট্রিক্যাল হোম অ্যাপ্লায়েন্স পণ্যগুলো হচ্ছে-৪৪ মডেলের ফ্রিজ, ৩২ মডেলের সিআরটি এবং ২৫টি মডেলের এলইডি টেলিভিশন, ৭ মডেলের এয়ার কন্ডিশনার, ১৮ মডেলের জেনারেটর, ১১ মডেলের রাইস কুকার, ৬ মডেলের আইপিএস, ২৬ মডেলের এলইডি বাল্ব, ৯ মডেলের ইলেকট্রিক সুইচ, ৮ মডেলের ইলেকট্রিক কেটলি, ১১ মডেলের ব্লেন্ডার, ১৩ মডেলের কিচেন কুকওয়্যার, ৫ মডেলের ইন্ডাকশন কুকার, ওয়াটার পিউরিফায়ার, গ্যাস স্টোভ, এয়ার কুলার, অটো ভোল্টেজ স্ট্যাবিলাইজার, রিচার্জেবল পোর্টেবল ল্যাম্প, ৪টি করে মডেলের ওয়াশিং মেশিন, ওভেন, সুইং মেশিং, সিলড লিড এসিড রিচার্জেবল ব্যাটারি, ভ্যাকুয়াম ফ্লাস্ক, ৩ মডেলের কেক মেকার ও মাল্টি কারি মেকার, ২ মডেলের ওয়াটার ডিসপেন্সার, রুম হিটার, ইলেকট্রিক ওভেন, জুসার, মাল্টি কুকার, ক্লথ ড্রায়ার, রিচার্জেবল ফ্যান, ওয়েট মেশিন, টোস্টার ও স্যান্ডউইচ মেকার।

আরও আছে-অটোমেটিক ভোল্টেজ প্রোটেক্টর, মপ সেট, ফ্যান রেগুলেটর, হোল্ডার, জাংশন বক্স, প্রাইস কম্পিউটিং ওয়েট স্কেল, এয়ার ফ্রায়ার, ফুড প্রসেসর, রুটি মেকার, স্ট্যান্ড মিক্সার, ভেজিটেবল মেকার ও প্রেসার কুকার।

ওয়ালটন প্রিমিয়ার প্যাভিলিয়নের ম্যানেজার মোহাম্মদ আকরামুজ্জামান অপু বলেন, এবারের মেলায় অত্যাধুনিক প্রযুক্তিতে তৈরি আকর্ষণীয় ডিজাইন ও মডেলের সর্বোচ্চ সংখ্যক ইলেকট্রনিক্স ও ইলেকট্রিক্যাল পণ্য প্রদর্শন করা হচ্ছে। মেলায় আসা ক্রেতারা যাতে এক জায়গাতেই দরকারি সব ইলেকট্রনিক্স ও ইলেকট্রিক্যাল হোম অ্যাপ্লায়েন্স পণ্য পান সেজন্যই সর্বোচ্চ সংখ্যক পণ্য নিয়ে এসেছে ওয়ালটন।

ওয়ালটন প্যাভিলিয়নের কর্মকর্তারা জানান, মেলার শুরুতেই ক্রেতা-দর্শনার্থীদের মধ্যে সাড়া ফেলেছে তাদের প্যাভিলিয়ন। ব্যাপক প্রশংসিত হচ্ছে এনার্জি সেভিং ও পরিবেশ বান্ধব উচ্চপ্রযুক্তির এলইডি বাল্ব ও সিলড লিড এসিড রিচার্জেবল ব্যাটারি।

হট কেকে পরিণত হয়েছে ওয়ালটনের নতুন ডোনাট মেকার, স্যান্ডউইচ মেকার, কেক মেকার ও ট্রাভেল ব্লেন্ডার পণ্যসামগ্রী।

ওয়ালটনের বিপণন বিভাগের ফার্স্ট সিনিয়র অ্যাডিশনাল ডিরেক্টর মোহাম্মদ রায়হান বলেন, ‘মেলায় আগত বিদেশি ক্রেতাদের ওয়ালটন পণ্যের গুণগত মান সম্পর্কে ধারণা দেওয়ার লক্ষ্যে আমরা রফতানির জন্য প্রস্তুতকৃত বেশকিছু আপকামিং মডেলের ফ্রিজ ও টেলিভিশন প্রদর্শন করছি। ’

মেলা ও নতুন বছরে ক্রেতাদের বাড়তি কিছু উপহার দিতে রেফ্রিজারেটর, ফ্রিজার, সিআরটি ও এলইডি টেলিভিশনসহ অনেক পণ্যের দাম কমানো হয়েছে বলে জানান তিনি।  

বাংলাদেশ সময়: ১২২০ ঘণ্টা, জানুয়ারি ০৯, ২০১৬
এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।