ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

ছুটির দিনে শাক-সবজির দাম কম

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪১ ঘণ্টা, জানুয়ারি ৮, ২০১৬
ছুটির দিনে শাক-সবজির দাম কম ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম / ফাইল ফটো

ঢাকা: রাজধানীর বাজারে গত সপ্তাহের তুলনায় শাক-সবজির দাম কেজি প্রতি দুই থেকে পাঁচ টাকা কমেছে।

শুক্রবার (০৮ জানুয়ারি) রাজধানীর রামপুরা, গুদারাঘাট ও উত্তর বাড্ডা বাজার ঘুরে শাক-সবজির দাম কমার বিষয়টি নজরে আসে।



বাজারে প্রতি কেজি আলু (নতুন) ৩০ টাকা, যা গত সপ্তাহে বাজারভেদে ৩৩ থেকে ৩৫ টাকায় বিক্রি হয়েছে। পেঁয়াজ (দেশি নতুন) কেজি ৩০ টাকা, যা গত সপ্তাহে ছিল ৩৫ থেকে ৫০ টাকার মধ্যে।

ফুলকপি-পাতাকপি পাঁচ টাকা দাম কমে ২০ টাকা প্রতি পিস বিক্রি হচ্ছে। শালগম ২৫ টাকা, কাঁচামরিচ ৪০ টাকা, বেগুন (জাতভেদে) ৪০ থেকে ৬০ টাকায় প্রতি কেজি বিক্রি হচ্ছে। এছাড়া লাউ প্রতি পিস ৩৫ থেকে ৪০ টাকার মধ্যে রয়েছে দাম।

নতুন বছরের শুরুর দিনেই সপ্তাহের ছুটির দিন ছিল, যে কারণে বাজারে সব কিছু বাড়তি দামে বিক্রি হয়েছে বলে একাধিক সবজি বিক্রেতা বাংলানিউজকে জানান।

সবজির পাশাপাশি শাকের দামও কমেছে। প্রতি আঁটি লাউ শাক ২০ টাকা, লাল শাক ও সবুজ শাকের তিন আঁটি ১০ টাকা।

এদিকে, বাজারে ফার্মের মুরগির দামও কমে গেছে। ফার্মের মুরগি (সাদা) বিক্রি হচ্ছে ১৬০ টাকা কেজিতে, যা গত সপ্তাহে ১৮০ টাকায় বিক্রি হয়েছে। লাল লেয়ার মুরগি গত সপ্তাহের থেকে ২০ টাকা কমে বিক্রি হচ্ছে ১৬০ টাকায়।

অন্যদিকে, ডিমের দাম অপরিবর্তিত রয়েছে সব বাজারগুলোতে। ফার্মের মুরগির ডিমের ডজন ১০০ টাকা, হালি ৩৪ টাকা। দেশি মুরগির ডজন আকারভেদে ১৪৮ টাকা, হালি ৪৮ থেকে ৫০।

তবে শীতে হাসের ডিমের চাহিদা থাকায় একটু বাড়তি দামে বিক্রি হচ্ছে। হাসের ডিমের হালি (আকারভেদে) ৪২ থেকে ৪৪ টাকা, ডজন ১২৬ থেকে ১৩০।

বাংলাদেশ সময়: ১০৩৬ ঘণ্টা, জানুয়ারি ০৮, ২০১৬
এফবি/আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।