ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

বেসিক ব্যাংকের অপসারিত তিন কর্মকর্তা কারাগারে

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪২ ঘণ্টা, জানুয়ারি ৭, ২০১৬
বেসিক ব্যাংকের অপসারিত তিন কর্মকর্তা কারাগারে ছবি : বাংলানিউজটোয়েটিফোর.কম

ঢাকা: বেসিক ব্যাং‌কের দুই হাজার কো‌টি টাকা ঋণ কে‌লেঙ্কা‌রির দুই মামলায় গ্রেফতারকৃত ব্যাংকের অপসারিত দুই উপ-ব্যবস্থাপনা পরিচালকসহ (ডিএমডি) তিন ঊর্ধ্বতন কর্মকর্তাকে কারাগারে পাঠিয়েছেন আদালত। তাদের রিমান্ড শুনানির দিন ধার্য করা হয়েছে আগামী সোমবার (১১ জানুয়ারি)।



আসামিরা হলেন, মামলার এজাহারভুক্ত অন্যতম আসামি বেসিক ব্যাংকের ডিএমডি ফজলুস সোবহান ও মো. সেলিম এবং ব্যাংকের ডেপুটি জেনারেল ম্যানেজার (ডিজিএম) শিপার আহমেদ। ব্যাংক কর্তৃপক্ষ এ তিন কর্মকর্তাকে বরখাস্ত করেছে।

বৃহস্পতিবার (০৭ জানুয়ারি) দুপুরে তাদেরকে গ্রেফতার করে দুর্নীতি দমন কমিশন (দুদক)। বিকেলে ঢাকার সিএমএম আদালতে হাজির করে দুই মামলায় সাতদিন করে মোট ১৪ দিনের রিমান্ডের আবেদন জানান মামলা দু’টির তদন্তকারী কর্মকর্তা দুদকের উপ-পরিচালক ঋত্মিক সাহা ও মোহাম্মদ ইব্রাহিম।

আগামী সোমবার রিমান্ডের আবেদনের শুনানির দিন ধার্য করে গ্রেফতারকৃতদের কারাগারে পাঠিয়ে দেন মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট কায়সারুল ইসলামের আদালত।

এর আগে দুপুর ২টায় রাজধানীর মতিঝিল সেনা কল্যাণ ভবনের সামনে থেকে দুদকের দায়ের করা গুলশান থানার ৫৯ ও মতিঝিল থানার ৪৩ নম্বর মামলায় তাদের গ্রেফতার করে দুদক। গ্রেফতারের পর দুদকের উপ-পরিচালক ঋত্মিক সাহার নেতৃত্বে একটি টিম তাদের জিজ্ঞাসাবাদ করেন।

বেসিক ব্যাংক কেলেঙ্কারির ঘটনায় ব্যাংকটির সাবেক এমডি কাজী ফখরুল ইসলামসহ ৫৬ জনের বিরুদ্ধে মামলা করে দুদক।

বাংলাদেশ সময়: ১৭৪২ ঘণ্টা, জানুয়ারি ০৭, ২০১৫
এমআই/এএসআর

** বেসিক ব্যাংকের অপসারিত ২ ডিএমডি ও ১ ডিজিএম গ্রেফতার

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।