ঢাকা, শুক্রবার, ২৬ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

শাহ্জালাল ইসলামী ব্যাংক ও বাংলাদেশ ব্যাংকের মধ্যে চুক্তি

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৪ ঘণ্টা, জানুয়ারি ৩, ২০১৬
শাহ্জালাল ইসলামী ব্যাংক ও বাংলাদেশ ব্যাংকের মধ্যে চুক্তি

ঢাকা: বিশ্ব ব্যাংকের সহায়তায় বাংলাদেশ ব্যাংকের ‘ফিন্যান্সিয়াল সেক্টর সাপোর্ট প্রজেক্ট’ এর আওতায় দীর্ঘমেয়াদী অর্থায়ন তহবিল ব্যবহারের জন্য শাহ্জালাল ইসলামী ব্যাংক লিমিটেড ও বাংলাদেশ ব্যাংকের মধ্যে চুক্তি স্বাক্ষরিত হয়েছে।

রোববার (০৩ জানুয়ারি) বাংলাদেশ ব্যাংকের প্রধান কার্যালয়ের জাহাঙ্গীর আলম কনফারেন্স হলে এ চুক্তি স্বাক্ষর হয়।



বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর এসকে সুর চৌধুরীর উপস্থিতিতে শাহ্জালাল ইসলামী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ফরমান আর চৌধুরী এবং বাংলাদেশ ব্যাংকের প্রকল্প পরিচালক ও নির্বাহী পরিচালক মো. আহসান উল্লাহ নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে অন্যদের মধ্যে উন্নয়ন সহযোগী বিশ্ব ব্যাংকের কর্মকর্তা, বাংলাদেশ ব্যাংকের ঊর্ধ্বতন কর্মকর্তাসহ শাহ্জালাল ইসলামী ব্যাংক লিমিটেড এর উপ-ব্যবস্থাপনা পরিচালক মো. আখতার হোসেন, এসইভিপি মো. মাহমুদুল হক, ইভিপি ও কর্পোরেট ডিভিশনের প্রধান মো. মনজুরুল আলম চৌধুরী, বাংলাদেশ ব্যাংকের জিএম এএফএম আসাদুজ্জামান উপস্থিত ছিলেন।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে ব্যাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর এসকে সুর চৌধুরী বলেন, উৎপাদনশীল খাতের সক্ষমতা বৃদ্ধির লক্ষ্যে ব্যবসা সম্প্রসারণ, আধুনিকায়ন কিংবা নতুন কারখানা স্থাপন ইত্যাদি কার্যক্রম সম্পন্ন করতে নতুন ও উন্নত কারিগরি মানসম্পন্ন মূলধনী যন্ত্রপাতি আমদানির প্রয়োজন হবে।

শাহ্জালাল ইসলামী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ফরমান আর চৌধুরী বলেন, উক্ত তহবিলের মাধ্যমে দেশের অর্থনৈতিক প্রবৃদ্ধি ও সার্বিক অবস্থায় পরিবর্তন আসবে। তাছাড়া এই তহবিল যথাযথভাবে ব্যবহারের মাধ্যমে দেশের অর্থনীতিতে একটা নতুন ধরনের গতিশীলতা আসবে।

বাংলাদেশ সময়:১৪৫৫ ঘণ্টা, জানুয়ারি ০৩, ২০১৬
জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।