ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

‘রমজানে নিত্যপণ্য আমদানি’

ব্যাংক ঋণের সুদ ১৩ ভাগের বেশি না করার দাবি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৫ ঘণ্টা, জুন ১, ২০১১
ব্যাংক ঋণের সুদ ১৩ ভাগের বেশি না করার দাবি

ঢাকা: ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআইয়ের সভাপতি এ কে আজাদ বলেছেন, রমজানকে সামনে রেখে নিত্যপণ্য আমদানির ক্ষেত্রে ব্যাংক ঋণের সুদের হার ১৩ ভাগের বেশি করা যাবে না। যারা সুদের হার বাড়াবেন তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে।

 

বুধবার সকাল সাড়ে এগারটায় ফেডারেশন ভবনের সম্মেলন কক্ষে সংগঠন কর্তৃক আসছে রমজানে ‘নিত্য পণ্যের আমদানি, সরবরাহ ও মূল্য পরিস্থিতি’ নিয়ে আয়োজত এক আলোচনা সভায় সভাপতির বক্তব্যে তিনি এ দাবি জানান।

তিনি বলেন, এসব বিষয়ে ব্যবসায়ীরা এফবিসিসিআইতে লিখিত অভিযোগ করতে পাররেন। পরে এসব বিষয়ে অর্থ মন্ত্রণালয়ের সঙ্গে কথা বলা হবে। আর রমজানে নিত্যপণ্যের দাম স্থিতিশীল রাখার জন্য এফবিসিসিআইতে তদারকি সেলও থাকবে।

পণ্য আমদানির জন্য ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ- টিসিবির জন্য বরাদ্ধকৃত অর্থ ব্যবসায়ীদের দেওয়ার আহ্বান জানিয়ে এই ব্যবসায়ী নেতা বলেন, টিসিবিকে কার্যকর করা সম্ভব না হলে বন্ধ করে দিন।

এসময় অনুষ্ঠানে অংশ নেওয়া বেশ কয়েকজন ব্যবসায়ী নেতা বলেন, আসছে রমজানে নিত্য পণ্যের কোন সংকট হবে না। তবে এজন্য আমদানির ক্ষেত্রে সব ধরনের প্রতিবন্ধকতা দ্রুত দূর করতে হবে।

ব্যবসায়ীরা নিত্য পণ্যের মূল্য স্থিতিশীল রাখা হবে এমন আশার কথাও বলেন তারা।

ডিও প্রথার স্থলে সরকারের নতুন পরিবেশক নিয়োগ করার সিদ্ধান্ত জুনের মধ্যে সম্পন্ন হবে বলেও জানান ব্যবসায়ী নেতারা।

এ কে আজাদের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাণিজ্য সচিব গোলাম হোসেন। বক্তব্য রাখেন, এফবিসিসিআই ভাইস প্রেসিডেন্ট মোস্তফা আজাদ বাবু, পরিচালক হেলাল উদ্দিন, মেঘনা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক গোলাম মোস্তফা, সিটি গ্রুপের চেয়ারম্যান ফজলুর রহমান প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৬২৫ ঘণ্টা, জুন ০১, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।