ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

২০১১-১২ অর্থবিলের আয়কর আইন সংশোধনে ১৫ দফা দাবি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১০ ঘণ্টা, জুন ১, ২০১১

ঢাকা : বাজেটে ২০১১-১২ সালের অর্থবিলের আয়কর আইন সংশোধনের জন্য ১৫ দফা দাবি জানিয়েছে বাংলাদেশ ট্যাক্স ল’ইয়ার্স অ্যাসোসিয়েশন ও ঢাকা ট্যাক্সেস বার অ্যাসোসিয়েশন।

বুধবার বেলা ১১টায় ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে এক যৌথ সংবাদ সম্মেলনে এ দাবি জানানো হয়।



সংবাদ সম্মেলনে লিখিত দাবি উত্থাপন করেন বাংলাদেশ ট্যাক্স ল’ইয়ার্স অ্যাসোসিয়েশনের মহাসচিব কামরুল আলম চৌধুরী।

এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ ট্যাক্স ল’ইয়ার্স অ্যাসোসিয়েশনের সভাপতি গোলাম সারওয়ার, ঢাকা ট্যাক্সেস বারের সভাপতি রমিজ উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক ফিরোজ আলম প্রমুখ।

১৫ দফা দাবিগুলোর মধ্যে উল্লেখযোগ্য হচ্ছে- আয়কর আইনের গ্রহণযোগ্যতা আনার লক্ষ্যে ১১ ধারা সংশোধন করে বিচার সদস্য ও হিসাব সদস্যের সমন্বয়ে ন্যায় ট্যাক্সেস অ্যাপিলেট ট্রাইব্যুনাল গঠন, সংসদে উপস্থাপিত ন্যাশনাল ট্যাক্স ট্রাইব্যুনাল কার্যকর করা, আপিল দাখিলকালীন ১৫৮(২) ধারা দাবিকৃত করের ৫ শতাংশ প্রদান বাতিলকরণ, কর অব্যাহতির সীমা ২ লাখ টাকা এবং নিম্ন আয়ের করদাতাদের কর বোঝা লাঘবের জন্য করের হার হ্রাস করে ৭.৫ শতাংশ ও সর্বোচ্চ ৪০ শতাংশ করা, আইনজীবীদের ভ্যাট প্রত্যাহার করা, ট্যাক্স হলিডে পরবর্তী সময়ে আরও ৫ বছর বহাল রাখা, হাইকোর্টের রেফারেন্স দাখিলকালীন ১০ শতাংশ কর প্রদানের দাবি বাতিল করা।

বাংলাদেশ সময় : ১১৫০ ঘণ্টা, জুন ০১, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।