ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

বন্ধ মিলগুলো শিগগিরই চালু করা হবে: শিল্পমন্ত্রী

জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫০ ঘণ্টা, মে ২৮, ২০১১
বন্ধ মিলগুলো শিগগিরই চালু করা হবে: শিল্পমন্ত্রী

মাদারীপুর: শিল্পমন্ত্রী দিলীপ বড়ুয়া বলেছেন, ‘আদমজী জুট মিলসহ বাংলাদেশে যেসব বন্ধ মিল রয়েছে বর্তমান মহাজোট সরকার খুব শিগগির সেগুলো চালুর উদ্যোগ নিয়েছে। এরইমধ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে আলোচনার পর বিভিন্ন প্রক্রিয়া বাস্তবায়ন করা হয়েছে।



শনিবার দুপুরে মাদারীপুর মুক্তিযোদ্ধা মিলনায়তনে আলেম ওলামা মাখায়েখ, মাদ্রাসা শিক্ষক ও ইমামদের সঙ্গে মতবিনিময় শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

শিল্পমন্ত্রী বলেন, ‘চার দলীয় জামায়ত জোট সরকার ইসলামের নামে সমাজে বিভ্রান্তি ছড়াচ্ছে। একাত্তরে জামায়ত পন্থীরা এদেশের নর-নারীদের উপর নির্মম-নির্যাতন চালিয়েছে। এখানো তারা ধর্মের দোহাই দিয়ে শান্তি প্রিয় মানুষকে অশান্ত করার চেষ্টা করছে। ’

মাদারীপুর জেলা প্রশাসন ও ইসলামিক ফাউন্ডেশনের আয়োজনে আলেম, ওলামা মাখায়েখ, মাদ্রাসা শিক্ষক ও ইমামদের সঙ্গে মতবিনিময় সভায় প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন নৌ-পরিবহনমন্ত্রী শাজাহান খান। বিশেষ অতিথির বক্তব্য রাখেন ধর্মপ্রতিমন্ত্রী অ্যাডভোকেট মো. শাহজাহান মিয়া, পুলিশ সুপার মো. নজরুল হোসেন ও সদর উপজেলা চেয়ারম্যান পাভেলুর রহমান শফিক খান।

প্রধান বক্তার বক্তব্যে নৌ-পরিবহনমন্ত্রী শাজাহান খান বলেন, ‘বতর্মান জোট সরকার ইসলামবিরোধী কোনো আইন পাশ করেনি। বিএনপি জোট সরকার ইসলামের নামে বিভ্রান্তি ছড়িয়ে রাজনৈতিকভাবে লাভবান হতে চেয়েছে। মানুষ হত্যা করা কোনো ধর্মে নেই অথচ ইসলামের দোহাই দিয়ে জামায়ত নেতারা জঙ্গিবাদ সৃষ্টি করে মানুষ হত্যা করেছে। ’

ধর্মপ্রতিমন্ত্রী অ্যাডভোকেট মো. শাহজাহান মিয়া বলেন, ‘খালেদা ও এরশাদের সময় ইসলামী আইন বাস্তবায়নে কোনো কাজ হয়নি। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৭৫ সালে ইসলামিক ফাউন্ডশন প্রতিষ্ঠা করেছেন। ’

জেলা প্রশাসক শশী কুমার সিংহের সভাপতিত্বে সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন জেলা ইমাম-মুয়াজ্জিন সমিতির সভাপতি নূর মোহাম্মদ নেছারী, মাদ্রাসা শিক্ষক প্রতিনিধি তাহিরুল আলম প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৫৩৫ ঘণ্টা, মে ২৮, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।