ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

চট্টগ্রাম বন্দরে ডক শ্রমিকদের কর্মবিরতি স্থগিত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২১৫ ঘণ্টা, জুলাই ২৫, ২০১০
চট্টগ্রাম বন্দরে ডক শ্রমিকদের কর্মবিরতি স্থগিত

চট্টগ্রাম : চার দফা দাবিতে চট্টগ্রাম বন্দরে ডাকা সোমবারের দু’ঘণ্টার কর্মবিরতি স্থগিত করেছে ডক বন্দর শ্রমিক কর্মচারী ফেডারেশন।

রোববার বিকেল চারটা থেকে রাত আটটা পর্যন্ত টানা চারঘণ্টা বন্দরের উর্দ্ধতন কর্মকর্তাদের সঙ্গে বৈঠকে সমঝোতার পর রাতে ফেডারেশন নেতারা সোমবারের কর্মসূচি স্থগিত করার ঘোষণা দেন।



কর্মসূচি স্থগিত করার সিদ্ধান্তের কথা জানিয়ে সংগঠনের সাংগঠনিক সম্পাদক মো. আলমগীর বাংলানিউজটোয়েণ্টিফোর.কম.বিডি-কে বলেন, ‘বন্দর কর্তৃপ আমাদের চার দফা দাবি মেনে নিয়ে অফিস আদেশ জারি করার আশ্বাস দিয়েছে। এজন্য প্রাথমিকভাবে সোমবারের দু’ঘণ্টার কর্মবিরতি কর্মসূিচ স্থগিত করেছি। ’

তিনি বলেন, ‘অফিস আদেশ হাতে পাওয়ার পর কর্মসূিচ পুরোপুরি প্রত্যাহার করা হবে। ’

অফিস আদেশ জারি করার ব্যাপারে সর্বসম্মত সিদ্ধান্তের কথা স্বীকার করে চট্টগ্রাম বন্দরের সচিব সৈয়দ মো.ফরহাদউদ্দিন বাংলানিউজটোয়েণ্টিফোর.কম.বিডি-কে বলেন, ‘সোমবার অবশ্যই অফিস আদেশ জারি করা হবে। ’

বন্দর ভবনে আয়োজিত বৈঠকে চট্টগ্রাম বন্দরের পে নেতৃত্ব দেন ভারপ্রাপ্ত চেয়ারম্যান ও সদস্য (প্রকৌশল) ক্যাপ্টেন আনোয়ারুল করিম চৌধুরী এবং ডক শ্রমিকদের পে নেতৃত্ব দেন সংগঠনের সভাপতি গোলাম মোহাম্মদ চৌধুরী।

এর আগে শনিবার সংবাদ সম্মেলনের মাধ্যমে কর্মবিরতির কর্মসূচি ঘোষণা করে সরকার সমর্থক এ সংগঠনটি।

কর্মবিরতির সমর্থনে ডক শ্রমিকরা রোববার সকালে বন্দর ভবনের সামনে দু’ঘণ্টা অবস্থান ধর্মঘট কর্মসূচিও পালন করেন।

বাংলাদেশ সময়: ০৮৫০ঘণ্টা, জুলাই ২৬, ২০১০


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad