ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

স্টাফ করেসপন্ডেন্ট

চট্টগ্রাম বন্দরে ১৮ ঘণ্টার কর্মবিরতি ডাক দিয়েছে ডক শ্রমিকরা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯১৯ ঘণ্টা, জুলাই ২২, ২০১০
চট্টগ্রাম বন্দরে ১৮ ঘণ্টার কর্মবিরতি ডাক দিয়েছে ডক শ্রমিকরা

চট্টগ্রাম: চার দফা দাবি আদায়ের লক্ষ্যে চট্টগ্রাম বন্দরে ১৮ ঘণ্টার কর্মবিরতির ডাক দিয়েছে ডক বন্দর শ্রমিক কর্মচারী ফেডারেশন। ২৬ জুলাই থেকে ৩ আগস্ট এই কর্মসূচী পালিত হবে।



আজ বৃহস্পতিবার সন্ধ্যায় সংগঠনের এক প্রেস বিজ্ঞপ্তিতে এ কর্মসূচী কথা জানানো হয়।

ঘোষণা অনুযায়ী ২৬, ২৭ ও ২৯ জুলাই প্রতিদিন সকাল ৮টা থেকে ১০টা পর্যন্ত দুই ঘণ্টা এবং ১ আগস্ট থেকে ৩ আগস্ট পর্যন্ত প্রতিদিন সকাল ৮টা থেকে দুপুর ১২টা পর্যন্ত ৪ ঘণ্টা করে কর্মবিরতি পালিত হবে।

এছাড়া অন্যান্য কর্মসূচীর মধ্যে রয়েছে বন্দর ভবনের গেইটে অবস্থান ও বিােভ মিছিল।

সংগঠনের চার দফা দাবির মধ্যে রয়েছে জরুরী অবস্থার সময় চাকুরীচ্যুত শ্রমিক-কর্মচারীদের মধ্যে থেকে বাছাইকৃতদের পুনর্বহাল, বাই-রোটেশন পদ্ধতিতে শ্রমিক নিয়োগ, শ্রম বিভাগের মাধ্যমে শ্রমিক-কর্মচারীদের কল্যাণমূলক ব্যবস্থা পুনরায় চালু এবং বন্ধ আবাসিক ভবন খুলে দেওয়া।

ডক বন্দর শ্রমিক-কর্মচারী ফেডারেশনের সভাপতি গোলাম মোহাম্মদ চৌধুরী বাংলানিউজটোয়েণ্টিফোর.কম.বিডিকে বলেন, ‘সরকার আমাদের বিভিন্ন দাবি মেনে নেওয়ার আশ্বাস দিলেও এখন পর্যন্ত কার্যকর কোনো উদ্যোগ নেয়নি। এজন্য বাধ্য হয়ে বুধবার রাতেই আমাদের সাধারণ সভায় কর্মবিরতি পালনের বিষয়টি চুড়ান্ত করা হয়েছে। ’

ঘোষিত কর্মসূচী শেষে ৪ আগস্ট বিশেষ সাধারণ সভার মাধ্যমে আরও কঠোর কর্মসূচী ঘোষণা করা হবে বলে প্রেস বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

বাংলাদেশ সময় ২০৪৯ ঘণ্টা, জুলাই ২২, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।