ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

শেভরন বিশ্ব সড়ক নিরাপত্তা সপ্তাহ পালন করছে

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০১১
শেভরন বিশ্ব সড়ক নিরাপত্তা সপ্তাহ পালন করছে

ঢাকা: শেভরন বাংলাদেশ সম্প্রতি শেভরন বিশ্ব সড়ক নিরাপত্তা সপ্তাহ উদযাপন করেছে। এ উপলক্ষ্যে পৃথক পৃথক কর্মসূচি গ্রহণ করা হয়।



‘ঘটনাহীন শুরু হোক আমাকে দিয়ে ’- এ স্লোগানকে সামনে রেখে সপ্তাহব্যাপী (২ ফেব্রুয়ারি - ৭ ফেব্রুয়ারি) অনুষ্ঠানের মধ্যে ছিল র‌্যালি, সমাবেশ এবং বৃহৎ জনগোষ্ঠিকে সহায়তা করতে সড়ক নিরাপত্তা বিষয়ক প্রকাশনা বিতরণ। কার্যক্রম পরিচালনা করা হয় জালালাবাদ, বিবিয়ানা, মৌলভিবাজার এবং পটুয়াখালি জেলার ব্লক -৭ এর অধীনে দুটি এলাকায়। এতে ৭০০ জনের ও বেশি লোক অংশগ্রহণ করেন। অংশগ্রহণকারিদের মধ্যে ছিলেন গাড়িচালক (রিকসাচালক, মোটর সাইকেল চালক এবং অটো-রিকসা চালক) , শিার্থী, শিক, এনজিও প্রতিনিধি, স্থানীয় গণ্যমান্য ব্যক্তি এবং সাংবাদিক।

সর্বশেষ কার্যক্রমটি পটুয়াখালি জেলার ব্লক-৭ এর আওতাধীন চরকাজল এবং বদনাতলীতে গত ৯ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হয়। শেভরন বাংলাদেশের এক্সটার্নাল অ্যাফেয়ার্স ম্যানেজার ওবায়দুল্লা আল এজাজ অনুষ্ঠানে তার বক্তব্যে দেশের সড়ক দুর্ঘটনার পরিসংখ্যান তুলে ধরেন। তিনি পরিবারের জন্য নিরাপদে গাড়ি চালনার পরামর্শ দেন।

উপস্থিত সবার মধ্যে শেভরনের লোগো সম্বলিত টি-শার্ট, এবং ক্যাপ বিতরণ করা হয়।

বিবিয়ানায় আয়োজিত দুটি সড়ক নিরাপত্তা বিষয়ক প্রশিণ প্রোগামের মাধ্যমে ২০০৬ সাল থেকে ১৮০ জন স্থানীয় চালককে প্রশিণ দেওয়া হয়। শেভরন তাদের প্রকল্প এলাকা ও এর আশপাশের এলাকায়  আসা যাওয়ার পথে বিলবোর্ড, পথচারী পারাপার চিহ্ন, যাত্রীছাউনি, সড়কচিহ্ন স্থাপন করেছে।

 শেভরন বাংলাদেশ বিশ্বের অন্যতম বৃহৎ সমন্বিত গ্যাস কোম্পানি শেভরন কর্পোরেশনের একটি অংগ প্রতিষ্ঠান। করপোরেশনে প্রায় ৫৮ হাজার লোক কর্মরত।

বাংলাদেশ সময়: ২১০০ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।