ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

ফিনিক্স ইন্স্যুরেন্সের ২৫ বছর পূর্তির আয়োজন আজ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২০৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ১২, ২০১১
ফিনিক্স ইন্স্যুরেন্সের ২৫ বছর পূর্তির আয়োজন আজ

ঢাকা: ফিনিক্স ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড যাত্রার ২৫ বছর পূর্তি উদযাপন করতে যাচ্ছে আজ শনিবার। সন্ধ্যা সাতটায় হোটেল রেডিসনের উৎসব হলে আয়োজিত এ অনুষ্ঠানে প্রতিষ্ঠানটির পরিচালক ও শীর্ষস্থানীয় কায়েন্টদের সম্মাননা ক্রেস্ট দেওয়া হবে।



অনুষ্ঠানে কোম্পানির সাবেক চেয়ারম্যান ও প্রধান উপদেষ্টা দীন মোহাম্মদ ও বর্তমান চেয়ারম্যান মোহাম্মদ শোয়েব এতে উপস্থিত থাকবেন।

বাংলাদেশের বীমা জগতের অন্যতম শীর্ষস্থানীয় প্রতিষ্ঠানটির প্রতিষ্ঠিত হয় ১৯৮৬ সালের ২৭ নভেম্বর। ওই বছরই ৪ ডিসেম্বর বীমা কোম্পানি হিসেবে কাজ শুরু করে পুরোদমে।

আগুন, মেরিন কার্গো ও হাল, মোটর, বন্যা, ঘূর্ণিঝড়, প্রকৌশলসহ বিভিন্ন খাতে বীমা সুবিধা দিয়ে থাকে ফিনিক্স ইন্সুরেন্স।

১৯৯০ সালের ২১ এপ্রিল প্রথম ডিভিডেন্ড ঘোষণা করে কোম্পানিটি। আর ১৯৯৪ সালের ৪ ডিসেম্বর ঢাকা স্টক এক্সচেঞ্জের তালিকাভুক্তি হয়। কোম্পানিটির ৪৭ দশমিক ৩৭ শতাংশ শেয়ার সাধারণ জনগণের কাছে, ৪২ দশমিক ৬৫ শতাংশ পরিচালকদের হাতে এবং নয় দশমিক ৯৮ শতাংশ প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের হাতে রয়েছে।

কোম্পানির ভারপ্রাপ্ত ব্যবস্থাপনা পরিচালকের দায়িত্বে রয়েছেন মো. জামিলুর ইসলাম। পরিচালকরা হলেন- আজিজ-আল-মাহমুদ, মাজহারুল হক, রফিকুল ইসলাম খান, ইভানা ফাহমিদা মাহমুদ, হাবিবার রহমান মিয়া, মোবারক আলী, মনজুরুল হক, সাদিয়া আনজুম সিদ্দিকী, মেহেরুন হক, ওয়াসিফ আহমেদ, বদরুদ্দোজা মান্নান, ফাহাদ বিন মান্নান ও আবদুর রহমান। আর উপদেষ্টা হিসেবে রয়েছেন প্রফেসর মো. আলী আশরাফ।

প্রতিষ্ঠানটির বীমাসুবিধা গ্রহণকারী শীর্ষস্থানীয় প্রতিষ্ঠানগুলোর মধ্যে রয়েছে পারটেক্স গ্রুপ, সিটি ব্যাংক, ডাচ্-বাংলা ব্যাংক, ইয়ঙ্গুন গ্রুপ, পিএইচপি গ্রুপ, প্রাণ, প্যারাডাইজ ক্যাবলস ইত্যাদি।

বাংলাদেশ সময়: ০০১০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১২, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad