ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

শেয়ারবাজার

মুনাফা কমেছে দেশবন্ধুর, লোকসানে সিভিও

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২৮ ঘণ্টা, জানুয়ারি ২৭, ২০১৪
মুনাফা কমেছে দেশবন্ধুর, লোকসানে সিভিও

ঢাকা: পুঁজিবাজারে তালিকাভুক্ত দেশবন্ধু পলিমার ও সিভিও পেট্রোকেমিক্যাল কোম্পানির পরিচালনা পর্ষদ ৩১ ডিসেম্বর ২০১৩ সালে চলতি অর্থবছরের অর্ধবার্ষিকী আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে।
 
প্রতিবেদন অনুযায়ী দেশবন্ধু পলিমার কোম্পানির মুনাফা গত বছরের একই সময়ের তুলনায় কমেছে।

তবে লোকসানে পড়েছে সিভিও পেট্রোকেমিক্যাল।
 
ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।
 
দেশবন্ধু পলিমার: ৩১ ডিসেম্বর ২০১৩ পর্যন্ত অর্ধবার্ষিকীতে (জুলাই থেকে ডিসেম্বর-২০১৩) কোম্পানিটির কর পরবর্তী মুনাফা হয়েছে মোট ১ কোটি ১৪ লাখ ৫০ হাজার টাকা এবং শেয়ার প্রতি আয় (ইপিএস) দাঁড়িয়েছে ০ দশমিক ২৩ টাকা।
 
গত বছরের একই সময়ে কোম্পানির কর পরবর্তী মুনাফা হয়েছিল মোট ২ কোটি ৬৯ লাখ ৫০ হাজার টাকা এবং শেয়ার প্রতি আয় (ইপিএস) দাঁড়িয়েছিল ০ দশমিক ৫৩ টাকা।
 
সুতরাং গত বছরের তুলনায় চলতি অর্থবছরের অর্ধবার্ষিকীতে এ কোম্পানির মুনাফা কমেছে ১ কোটি ৫৫ লাখ ২০ হাজার টাকা।
 
অপরদিকে, গত তিন মাসে (আগস্ট থেকে ডিসেম্বর-২০১৩) এ কোম্পানির কর পরবর্তী মুনাফা দাঁড়িয়েছে ৪৮ লাখ ৭০ হাজার টাকা এবং শেয়ার প্রতি আয় (ইপিএস) ০ দশমিক ১০ টাকা।
 
গত বছরের একই সময়ে কর পরবর্তী মুনাফা হয়েছিল ১ কোটি ২৩ লাখ ৩০ হাজার টাকা এবং শেয়ার প্রতি মুনাফা (ইপিএস) দাঁড়িয়েছিল ০ দশমিক ২৪ টাকা।
 
সিভিও পেট্রোকেমিক্যাল: ৩১ ডিসেম্বর ২০১৩ পর্যন্ত অর্ধবার্ষিকীতে (জুলাই থেকে ডিসেম্বর-২০১৩) কোম্পানিটির কর পরবর্তী লোকসান হয়েছে মোট ৪ কোটি ১ লাখ ৭০ হাজার টাকা এবং শেয়ার প্রতি লোকসান (ইপিএস) দাঁড়িয়েছে ২ দশমিক ০৩ টাকা।
 
গত বছরের একই সময়ে কোম্পানির কর পরবর্তী মুনাফা হয়েছিল মোট ১ কোটি ২৭ লাখ ৯০ হাজার টাকা এবং শেয়ার প্রতি আয় (ইপিএস) দাঁড়িয়েছিল ০ দশমিক ৬৫ টাকা।
 
অপরদিকে, গত তিন মাসে (আগস্ট থেকে ডিসেম্বর-২০১৩) এ কোম্পানির কর পরবর্তী লোকসান দাঁড়িয়েছে ৫৫ লাখ ১০ হাজার টাকা এবং শেয়ার প্রতি লোকসান (ইপিএস) ০ দশমিক ২৮ টাকা।
 
গত বছরের একই সময়ে এ কোম্পানির কর পরবর্তী মুনাফা হয়েছিল ৮৫ লাখ ২০ হাজার টাকা এবং শেয়ার প্রতি মুনাফা (ইপিএস) দাঁড়িয়েছিল ০ দশমিক ৪৩ টাকা।
 
এ পর্যন্ত কোম্পানিটির মোট লোকসানের পরিমাণ দাঁড়িয়েছে ২ কোটি ৬১ লাখ ১০ হাজার টাকা।
 
কোম্পানি কর্তৃপক্ষ আরও জানিয়েছে কোম্পানির রিফাইনারি প্লান্ট বাসানোর সময় শেয়ারের কোনো লেনদেন হয়নি।
 
বাংলাদেশ সময়: ১১২৫ ঘণ্টা, জানুয়ারি ২৭, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।