ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

বাংলাদেশ বিল্ডিং সিস্টেমস ২ কোটি ৪০ লাখ শেয়ার ছাড়বে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪১ ঘণ্টা, ডিসেম্বর ৭, ২০১০

ঢাকা: পুঁজিবাজারে দুই কোটি ৪০ লাখ শেয়ার ছাড়বে বাংলাদেশ বিল্ডিং সিস্টেমস লিমিটেড (বিবিএসএল)। বুকবিল্ডিং পদ্ধতিতে শেয়ারের মূল্য নির্ধারণের পর কোম্পানিটি প্রাথমিক গণ-প্রস্তাবের (আইপিও) মাধ্যমে পুঁজিবাজারে তালিকাভুক্ত হবে।



শেয়ারবাজারে তালিকাভুক্তির প্রক্রিয়া সম্পন্ন করতে জনতা ক্যাপিটাল অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেডকে (জেসিআইএল) ইস্যু ব্যবস্থাপকের দায়িত্ব দেওয়া হয়েছে। জনতা ব্যাংকের সহযোগী প্রতিষ্ঠান জেআইসিএল এ কোম্পানিকে তালিকাভুক্ত করতে আর্থিক প্রতিবেদন তৈরিসহ যাবতীয় কাজ করবে।

মঙ্গলবার রাজধানীর একটি হোটেলে দুই কোম্পানির মধ্যে এ সংক্রান্ত আনুষ্ঠানিক চুক্তি স্বাক্ষরিত হয়েছে।
 
জনতা ব্যাংকের চেয়ারম্যান অধ্যাপক ড. আবুল বারকাতের উপস্থিতিতে জেসিআইএল’র প্রধান নির্বাহী মো. জাহাঙ্গীর মিয়া এবং বিবিএসএলের ব্যবস্থাপনা পরিচালক ইঞ্জিনিয়ার আবু নোমান হাওলাদার চুক্তিতে স্বার করেন।

এসময় জানানো হয়, ইস্পাত উৎপাদন ও নকশা তৈরির সঙ্গে যুক্ত বিবিএসএল প্রতিবছর ১১ হাজার ৮শ’ মেট্রিক টন ইস্পাত উৎপাদন করছে। বিবিএসএলের এ প্রকল্পটি গাজীপুরে স্থাপন করা হয়েছে।

উৎপাদন ক্ষমতা বৃদ্ধি, নতুন পণ্য সংযোজন এবং ব্যাকওয়ার্ড লিঙ্কেজ উৎপাদনের জন্য কোম্পানিটি ১০ টাকা অভিহিত মূল্যের দুই কোটি ৪০ লাখ শেয়ার ছেড়ে পুঁজিবাজার থেকে অর্থ সংগ্রহ করবে। আগামী কয়েক মাসের মধ্যে কোম্পানিটি পুঁজিবাজারে আসতে পারবে বলে আশা প্রকাশ করা হয়েছে।

স্থানীয় সময়: ২১০৪ ঘণ্টা, ৭ ডিসেম্বর ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।