ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

পুঁজিবাজারে আসছে বাংলাদেশ কেবল শিল্প

শেখ হেদায়েতুল্লাহ, জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০১ ঘণ্টা, ডিসেম্বর ৭, ২০১০
পুঁজিবাজারে আসছে বাংলাদেশ কেবল শিল্প

খুলনা: আগামী দুই মাসের মধ্যে পুঁজিবাজারে আসছে সরকারি প্রতিষ্ঠান বাংলাদেশ কেবল শিল্প লিমিটেড (বিসিএসএল) ।

খুলনায় বাংলাদেশ কেবল শিল্প কার্যালয়ে বাংলাদেশ কেবল শিল্প ও স্বদেশ ইনভেস্টমেন্ট ম্যানেজমেন্ট লিমিটেডের মধ্যে সোমবার এ সংক্রান্ত একটি চুক্তি স্বারিত হয়েছে।



বিসিএসএল’র পে এর ব্যবস্থাপনা পরিচালক বাহাদুর আলী এবং স্বদেশ ইনভেস্টমেন্ট ম্যানেজমেন্ট লিমিটেডের পে ব্যবস্থাপনা পরিচালক মামুন আহম্মেদ স্বার করেন। এ সময় দুই প্রতিষ্ঠানের উর্র্দ্ধতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বিসিএসএল’র ব্যবস্থাপনা পরিচালক বাহাদুর আলী বলেন, প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি অনুযায়ীই বাংলাদেশ কেবল শিল্প লিমিটেড পুঁজিবাজারে পা রাখতে যাচ্ছে।

এর আগে বিসিএসএল’র ১৬১তম বোর্ড সভায় স্বদেশ ইনভেস্টমেন্ট ম্যানেজমেন্টকে কার্যাদেশ দেওয়ার ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হয়।

১৯৬৭ সালে প্রতিষ্ঠার পর থেকে বাংলাদেশ কেবল শিল্প লিমিটেড সরকারের একটি লাভজনক প্রতিষ্ঠান হিসেবে এর সুনাম ধরে রেখেছে। গত অর্থবছরে প্রতিষ্ঠানটি নিজেদের সকল ব্যয় মিটিয়ে ১২ কোটি ৮৩ লাখ টাকা লভ্যাংশ ঘোষণা করে।    

এদিকে আগামী বছরের প্রথম সপ্তাহ থেকে বাংলাদেশ কেবল শিল্প লিমিটেড অপটিক্যাল ফাইবার কেবল উৎপাদনে যাচ্ছেন বলে জানিয়েছেন সংস্থার ব্যবস্থাপনা পরিচালক বাহাদুর আলী।

জানা যায়, চীনের কারিগারি সহযোগিতায় উৎপাদিত হবে অপটিক্যাল ফাইবার কেবল। বর্তমানে দেশে যে অপটিক্যাল ফাইবার কেবল ব্যবহার করা হচ্ছে তা ভারত এবং চীনসহ অন্যান্য দেশ থেকে আমদানি করা হয়।

বাংলাদেশ সময়: ১৬৫৬ ঘণ্টা, ডিসেম্বর ৭, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।