ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

চার কোম্পানির লভ্যাংশ ঘোষণা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১০ ঘণ্টা, ডিসেম্বর ৩, ২০১০
চার কোম্পানির লভ্যাংশ ঘোষণা

ঢাকা: ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) তালিকাভুক্ত চার কোম্পানি পৃথকভাবে লভ্যাংশ ঘোষণা করেছে। কোম্পানিগুলো হলো- হাইডেলবার্গ সিমেন্ট, ঢাকা ইন্সুরেন্স, স্কয়ার টেক্সটাইল ও এসিআই ফরমুলেশন।



বুধবার সকালে ডিএসইর সূত্রে এ তথ্য জানা গেছে।

হাইডেলবার্গ সিমেন্ট শেয়ার হোল্ডারদের জন্য ৪৩ শতাংশ কেস লভ্যাংশ ঘোষণা করেছে। পাশাপাশি মে মাসের ৫ তারিখ কোম্পানির রেকর্ড ডেট নির্ধারণ করেছে। কোম্পানির জরুরি সাধারণ সভার (এজিএম) মাধ্যমে এ সিদ্ধান্ত নেওয়া হয় বলে জানা যায়।

ঢাকা ইন্সুরেন্স শেয়ার হোল্ডারদের জন্য ১০০ শতাংশ স্টক লভ্যাংশ ঘোষণা করেছে। পাশাপাশি মে মাসের ২ তারিখ কোম্পানির রেকর্ড ডেট নির্ধারণ করেছে।

এসিআই ফরমুলেশন শেয়ার হোল্ডারদের জন্য ৩০ শতাংশ কেস লভ্যাংশ ঘোষণা করেছে। পাশাপাশি মে মাসের ৪ তারিখ কোম্পানির রেকর্ড ডেট নির্ধারণ করেছে।

এছাড়া স্কয়ার টেক্সটাইল শেয়ার হোল্ডারদের জন্য ১৬ শতাংশ কেস ও ২০ শতাংশ স্টক লভ্যাংশ ঘোষণা করেছে। পাশাপাশি মে মাসের ১০ তারিখ কোম্পানির রেকর্ড ডেট নির্ধারণ করেছে। কোম্পানির জরুরি সাধারণ সভা (এজিএম) আগামী ১৬ জুন কাশেমপুর নিজস্ব কারখানায় অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময়: ১২১০ ঘণ্টা, এপ্রিল ২০, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।