ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

ব্র্যাক ব্যাংক এবং নাসিবের মধ্যে সমঝোতা চুক্তি সই

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৭ ঘণ্টা, ডিসেম্বর ৩, ২০১০
ব্র্যাক ব্যাংক এবং নাসিবের মধ্যে সমঝোতা চুক্তি সই

ঢাকা:  সম্প্রতি ব্র্যাক ব্যাংক ন্যাশনাল অ্যাসোসিয়েশন অব স্মল অ্যান্ড কটেজ ইন্ডাস্ট্রিজ অব বাংলাদেশের (NASCIB) সঙ্গে সমঝোতা চুক্তি সই করেছে। চুক্তিটির ভিত্তিতে দেশের এসএমই খাতে সুযোগ সুবিধা দেওয়ার লক্ষ্যে বিশেষতঃ নারী উদ্যোক্তাদের উন্নয়নে উভয় প্রতিষ্ঠান যৌথভাবে কাজ করবে।

এই সমঝোতা চুক্তি নাসিব ঋণ গ্রহীতাদের দ্রুত ঋণ পেতে সহায়তা করবে। উভয় প্রতিষ্ঠানই নারী উদ্যোক্তাদের জন্য অনুষ্ঠান, প্রশিণ, কর্মশালার আয়োজনের জন্য এক সাথে কাজ করে যাবে। নাসিব সাধারণত তার সদস্যদের সুষ্ঠভাবে ব্যবসা পরিচালনার জন্য আইনগত পরামর্শ সেবা দিয়ে থাকে।

বাংলাদেশ ব্যাংকের এস.এম.ই. অ্যান্ড স্পেশাল প্রোগ্রাম্স বিভাগের মহা-ব্যবস্থাপক সুকমল সিনহা চৌধুরীর উপস্থিতিতে নাসিব সহ-সভাপতি আহসান কবির এবং ব্র্যাক ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ মামদুদুর রশীদ চুক্তিতে সই করেন।

এছাড়াও অনুষ্ঠানে অন্যদের মধ্যে সংগঠনটির সভাপতি আলহাজ্ব শেখ মো: আব্দুস সোবহান, ব্র্যাক ব্যাংকের হেড অফ এস.এম.ই. সৈয়দ ফরিদুল ইসলাম উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ব্র্যাক ব্যাংক এ পর্যন্ত দেশের এস.এম.ই. খাতে ১৩ হাজার কোটি টাকারও বেশি এসএমই ঋণ দিয়েছে। এবং এখন থেকে ব্যাংকটি তার অভিজ্ঞতার আলোকে নাসিব সদস্যদের চাহিদামাফিক সেবা দিবে।

বাংলাদেশ সময়: ১৪৪০ঘণ্টা, ডিসেম্বর ০৩, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।