ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

সোস্যাল ইসলামী ব্যাংকের আর্থিক অনুদানে বাংলার পাঠশালা-র বিদ্যালয়

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৭ ঘণ্টা, নভেম্বর ১৩, ২০১০
সোস্যাল ইসলামী ব্যাংকের আর্থিক অনুদানে বাংলার পাঠশালা-র বিদ্যালয়

ঢাকা: বাংলাদেশের অন্যতম বাণিজ্যিক ব্যাংক সোস্যাল ইসলামী ব্যাংক লিমিটেড (এসআইবিএল)-এর আর্থিক অনুদানে ২টি বিদ্যালয় চালু করলো স্বেচ্ছাসেবী প্রতিষ্ঠান ‘বাংলার পাঠশালা’।

সুবিধাবঞ্চিত বস্তিবাসী শিশুদের স্বাক্ষর করে তুলতে এসআইবিএল এ উদ্যোগ গ্রহণ করেছে।



শনিবার আশা টাওয়ারের কনফারেন্সরুমে এসআইবিএল আয়োজিত এক অনুষ্ঠানে প্রায় সাড়ে তিন লক্ষ টাকার এ অনুদান হস্তান্তর করা হয়।

বাংলার পাঠশালার প্রতিষ্ঠাতা পরিচালক আহমেদ জাবেদের হাতে এ অনুদান তুলে দেন এসআইবিএল-এর পরিচালনা পর্ষদের পরিচালক কামাল উদ্দিন আহমেদ।

অনুষ্ঠানে কামাল উদ্দিন আহমেদ সুবিধাবঞ্চিত শিশুদের শিক্ষাদানমূলক এ মহতী উদ্যোগের জন্য বাংলার পাঠশালাকে অভিনন্দন জানান।

তিনি জানান, এসআইবিএল প্রতিষ্ঠার পর থেকে সামাজিক দায়বদ্ধতামূলক কার্যক্রমের আওতায় বাস্তবায়িত বিভিন্ন সেবামূলক কার্যক্রমের একটি অংশ হচ্ছে এ অনুদান।

বাংলার পাঠশালা-র এ সেবামূলক কাজে এসআইবিএলের অংশগ্রহণ বাংলাদেশের শিক্ষাক্ষেত্রে বিশেষ অবদান রাখতে পারবে বলেও তিনি আশা প্রকাশ করেন ।

ভবিষ্যতে এ ধরনের কাজে এসআইবিএল-এর পূর্ণ সহযোগিতা ও অংশগ্রহণ থাকবে বলেও তিনি আশ্বাস দেন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন এসআইবিএল-এর অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক আবু সাদেক মো. সোহেল ও বাংলার পাঠশালা-র প্রতিষ্ঠাতা সম্পাদক এনায়েত উল্লাহ্সহ আরও অনেকে।

উল্লেখ্য, ২০০৮ সালে প্রতিষ্ঠিত বাংলার পাঠশালা ঢাকা শহরের বস্তি এলাকায় শিক্ষা কার্যক্রম পরিচালনা করছে। বর্তমানে এসআইবিএল-এর আর্থিক সহযোগিতায় মিরপুর ও মোহাম্মদপুরে ২টি বিদ্যালয় পরিচালনা করা হচ্ছে এবং আরও ২টি প্রতিষ্ঠার কার্যক্রম চলছে।

বাংলাদেশ সময়: ১৬৪০ ঘণ্টা, নভেম্বর ১৩, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।