ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

বসুন্ধরার আর্থিক সাহায্যে ভালোভাবে বাঁচার স্বপ্ন দেখছেন নিহত হকার ইমনের মা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩০ ঘণ্টা, নভেম্বর ১০, ২০১০
বসুন্ধরার আর্থিক সাহায্যে ভালোভাবে বাঁচার স্বপ্ন দেখছেন নিহত হকার ইমনের মা

ঢাকা: সড়ক দুর্ঘটনায় একমাত্র পুত্র হারানোর পর দিশেহারা মা এবার খুঁজে পেলেন পথের দিশা। ছোট্ট একটু জায়গা কিনে দুটি গাভী, হাঁস-মুরগি পালন করে বাকি জীবন শান্তিতে কাটানোর স্বপ্ন দেখতে শুরু করেছেন তিনি।



দুই সদস্যের পরিবারের উপার্জনক্ষম শিশুপুত্র ইমন সরদার পত্রিকা বিক্রি করে প্রতি মাসে বাড়িতে মায়ের কাছে পাঠাতো দুই থেকে আড়াই হাজার টাকা। সেই টাকায় খেয়ে-পড়ে দিন কাটাতেন তার বিধবা মা।

রাজধানীর মগবাজারে পত্রিকা বিক্রি করতে গিয়ে আজমেরী পরিবহনের একটি বাসের চাপায় গত ২ সেপ্টেম্বর নিহত হয় ১১ বছরের এ শিশুহকার। পুত্রের প্রাণপ্রদীপ নিভে যাওয়ায় নিভু নিভু হয়ে ওঠে মা শাহিদা বেগমেরও বেঁচে থাকার স্বপ্ন।

তার সেই স্বপ্নে আলো জ্বালাতে এগিয়ে এলো দেশের প্রথম সারির চারটি গণমাধ্যমের স্বত্বাধিকারী ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপের মূল প্রতিষ্ঠান বসুন্ধরা গ্রুপ।

দেশের শীর্ষ এ ব্যবসায়ী প্রতিষ্ঠানটির অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক সাফওয়ান সোবহান বুধবার দুপুরে তার কার্যালয়ে ইমন সরদারের মা শাহিদা বেগমের হাতে তুলে দেন এক লাখ টাকা।

আর্থিক সাহায্য পাওয়ার প্রতিক্রিয়ায় শাহিদা বেগম বাংলানিউজকে বলেন, ‘ইমনের বাবা নূর আলম সরদার পরের জমিতে কৃষিকাজ করে সংসার চালাতেন। তিনি মারা গেছেন অনেক আগে। এরপর থেকেই ইমন দুই সদস্যের এ পরিবারের হাল ধরে। পত্রিকা বিক্রি করে মাসে দুই থেকে আড়াই হাজার টাকা পাঠাতো। তাতে চলতাম। কিন্তু সে মারা যাওয়ার পর খুব বিপদে পড়ে গেছি। ’

তিনি জানান, বসুন্ধরা গ্রুপের দেওয়া এ টাকা দিয়ে কিছু জায়গা কিনে সেখানে গাভী আর হাঁস-মুরগি পালবেন।

আর্থিক অনুদানের জন্য বসুন্ধরা গ্রুপের প্রতি কৃতজ্ঞতা জানান পিরোজপুরের ভাণ্ডারিয়া উপজেলার জুনিয়া গ্রামের পুত্রহারা এ বিধবা ।

বাংলাদেশ সময়: ১৪৫৫ ঘণ্টা, ১০ নভেম্বর, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।