ঢাকা, রবিবার, ১৩ অগ্রহায়ণ ১৪২৮, ২৮ নভেম্বর ২০২১, ২২ রবিউস সানি ১৪৪৩

অর্থনীতি-ব্যবসা

ভোমরা স্থল বন্দরের আমদানি-রপ্তানি ব্যাহত

মোস্তাফিজুর রহমান উজ্জল, জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৫ ঘণ্টা, নভেম্বর ৪, ২০১০

সাতক্ষীরা: ভারতের ঘোজাডাঙ্গার চৌরঙ্গী এলাকায় পণ্যবাহি ট্রাকের চাকায় পিষ্ট হয়ে এক ভ্যান চালক নিহত হওয়ার ঘটনায় পানিতর মহিলা সমিতি ঘোজাডাঙ্গা সড়ক অবরোধ করে রেখেছে। এতে বৃহস্পতিবার সাতক্ষীরার ভোমরা স্থল বন্দরে আমদানি-রপ্তানি কার্যক্রম ব্যাহত হয়েছে।



ভোমরা সিএন্ডএফ এজেন্টস অ্যাসোসিয়েসনের সাধারণ সম্পাদক কাজী নওশাদ দেলওয়ার রাজু ভারতের ঘোজাডাঙ্গা সিএন্ডএফ অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক কান্তি দত্তের বরাত দিয়ে জানান, বুধবার বিকালে ভারতের ঘোজাডাঙ্গা সড়কের চৌরঙ্গী বাজার এলাকায় পণ্যবাহি ট্রাকের চাকায় পিষ্ট হয়ে ভ্যান চালক রতিকান্ত দাশ নিহত হন।

এ ঘটনার পর পানিতর মহিলা সমিতি এবং স্থানীয় বিুব্ধ জনতা চৌরঙ্গী বাজার মোড়ে সড়ক অবরোধ করে। এরপর থেকে পণ্যবাহি ট্রাক ঘোজাডাঙ্গা বন্দরে প্রবেশ করতে পারছে না।

দুই দেশের পণ্যবাহী ট্রাক চলাচল পুরোপুরি বন্ধ হয়নি বলে জানিয়েছেন ভোমরা কাস্টমস সুপার মোস্তফা কামাল পাশা।

তিনি বাংলানিউজকে বলেন, অবরোধের কারণে ভোমরা স্থল বন্দরের আমদানি-রপ্তানি কিছুটা ব্যাহত হয়েছে।  

তিনি আরও জানান, ভারতের ঘোজাডাঙ্গা বন্দর ইয়ার্ড থেকে ৬১টি ট্রাক বাংলাদেশে প্রবেশ করেছে। আর বাংলাদেশের ৩০টি পণ্যবাহী ট্রাক ভারতে গেছে।

দুই-এক দিনের মধ্যে পরিস্থিতি স্বাভাবিক হবে বলে তিনি আশা প্রকাশ করেন।

বাংলাদেশ সময়: ১৮৫৬ ঘণ্টা, নভেম্বর ৪, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa