ঢাকা, বুধবার, ২৪ অগ্রহায়ণ ১৪২৮, ০৮ ডিসেম্বর ২০২১, ০৩ জমাদিউল আউয়াল ১৪৪৩

অর্থনীতি-ব্যবসা

জিএমজি এয়ারলাইন্সের ঢাকা-রিয়াদ সরাসরি ফ্লাইট চালু

ডেস্ক রিপোর্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৪ ঘণ্টা, নভেম্বর ৩, ২০১০
জিএমজি এয়ারলাইন্সের ঢাকা-রিয়াদ সরাসরি ফ্লাইট চালু

রিয়াদ (সৌদি আরব): ঢাকা-রিয়াদ সরাসরি ফ্লাইট চালু করেছে বাংলাদেশের বৃহত্তম বেসরকারি বিমান পরিবহন সংস্থা জিএমজি এয়ারলাইন্স।

জিএমজি এয়ারলাইন্সের  ত৫-০০৭৫ উদ্বোধনী ফ্লাইটটি মঙ্গলবার (২ নভেম্বর) সৌদি আরব স্থানীয় সময় সকাল আটটায় রিয়াদের কিং খালেদ আর্ন্তজাতিক বিমান বন্দরে অবতরণ করে।



সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত এম ফজলুল করিম এবং কিং খালেদ আর্ন্তজাতিক বিমানবন্দরের উর্ধ্বতন কর্মকর্তারা এ সময় উপস্থিত ছিলেন।

জিএমজি এয়ারলাইন্স তাদের বোয়িং ৭৬৭-৩০০ইআর বিমানের মাধ্যমে সপ্তাহে তিনদিন ঢাকা-রিয়াদ-ঢাকা ফ্লাইট পরিচালনা করবে।
 
গত আগস্ট মাসে ঢাকা-জেদ্দা-ঢাকা রুটে ফ্লাইট চালু করে প্রতিষ্ঠানটি।

নতুন রুটে ফাইট চালু প্রসঙ্গে জিএমজি এয়ারলাইন্সের ব্যবস্থাপনা পরিচালক শাহাব সাত্তার বলেন, সৌদি আরবে প্রবাসী বাংলাদেশিদের কথা বিবেচনায় আনলে রিয়াদে ফ্লাইট চালু করা জিএমজির জন্য একটি বড় সাফল্য।

নতুন নতুন গন্তব্যে ফ্লাইট পরিচালনার মধ্য দিয়ে জিএমজি এয়ারলাইন্স আন্তর্জাতিক পরিসরে তাদের সেবা আরও বিস্তৃত করছে বলে জানান তিনি।

বাংলাদেশের এয়ারলাইন্স ব্যবসায় অগ্রপথিক জিএমজি এয়ারলাইন্স তাদের সেবার ক্ষেত্র বিস্তৃত করতে এক বিশাল প্রকল্প হাতে নিয়েছে। এরই অংশ হিসেবে গত মে মাসে প্রতিষ্ঠানের লোগো পরিবর্তন করা হয়।

এছাড়া ক্রমবর্ধমান যাত্রীদের চাহিদা পূরণে এর বহরে যুক্ত হয়েছে নতুন বিমান, গ্রাহক সেবার বিষয়টি প্রাধান্য দিয়ে তৈরি হয়েছে আধুনিক ওয়েব পোর্টাল, আর সর্বোপরি নতুন নতুন গন্তব্যে নেটওয়ার্ক বিস্তৃতির মাধ্যমে বাংলাদেশকে বিশ্বের সঙ্গে যুক্ত করছে জিএমজি এয়ারলাইন্স।  

আধুনিকায়ন প্রক্রিয়ার অংশ হিসেবে জিএমজি এয়ারলাইন্স ভবিষ্যতে বিভিন্ন ডিভাইসের মাধ্যমে ইলেকট্রনিক টিকেটের ব্যবস্থা করবে।  

১৯৯৭ সালে প্রতিষ্ঠিত জিএমজি এয়ারলাইন্স ১৯৯৮ সালের ৬ এপ্রিল অভ্যন্তরীণ রুটে যাত্রী পরিবহন শুরু করে। ২০০৪ সালের ৮ সেপ্টেম্বর চট্টগ্রাম-কলকাতা রুটে ফাইট চালুর মাধ্যমে প্রথম আন্তর্জাতিক পরিমন্ডলে পা রাখে তারা।

বাংলাদেশের সর্ববৃহৎ বেসরকারি শিল্পগোষ্ঠী বেক্সিমকো গ্র“প গত বছর জিএমজির উল্লেখযোগ্য পরিমান শেয়ার কিনে দেশের বিমান পরিবহন খাতকে আরও এগিয়ে নিতে সহায়তার হাত বাড়িয়ে দিয়েছে। এই অঞ্চলের সবচেয়ে ‘গ্রহণযোগ্য এয়ারলাইন্স’এ পরিণত হওয়াই জিএমজি এয়ারলাইন্সের মূল লক্ষ্য।

বাংলাদেশ সময়: ১৫৫৩ ঘণ্টা, নভেম্বর ৩, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa