ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

আন্তর্জাতিক বাণিজ্য মেলার কার্যক্রম বিভাগীয় শহরে প্রদর্শনের সিদ্ধান্ত

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০১ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০১০

ঢাকা : ঢাকা আন্তর্জাতিক বাণিজ্যমেলাকে সারাদেশে জনপ্রিয় করতে মেলার কার্যক্রম ঢাকা শহরসহ বিভাগীয় শহরগুলোতে প্রদর্শনের ব্যবস্থা করা হবে।

সংসদ ভবনে অনুষ্ঠিত বাণিজ্য মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ১৭তম বৈঠক এ সিদ্ধান্ত নেওয়া হয় ।


কমিটির সভাপতি লুৎফুল হাই সভায় সভাপতিত্বে সভায় কমিটির সদস্য বাণিজ্য মন্ত্রী মুহাম¥দ ফারুক খান, বেগম তহুরা আলী, মোঃ আবুল কাশেম এবং রুমানা মাহমুদ উপস্থিত ছিলেন ।

বৈঠকে বিদেশে রপ্তানী উন্নয়ন ব্যুরো কর্তৃক আয়োজিত বিভিন্ন আন্তর্জাতিক মেলা এবং ঢাকায় অনুষ্ঠিতব্য আসন্ন আন্তর্জাতিক মেলার প্রস্তুতি সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয় ।
বৈঠকে  জানানো হয় যে, বিগত অর্থ বছরে সারা বিশ্বে ১২টি দেশ চড়ংরঃরাব এৎড়ঃিয অর্জন করেছে বাংলাদেশ তার মধ্যে একটি।  

সভায় খাদ্য শস্যের মূল্যসহ নিত্যপ্রয়োজনীয় ভোগ্যপন্যের বর্তমান বাজারদর পরিস্থিতি এবং টিসিবির কার্যক্রম সম্পর্কে আলোচনা করা হয় এবং টিসিবিকে শক্তিশালী করার ওপর গুরুত্বারোপ করা হয়।

বৈঠকে জানানো হয় যে, টিসিবির ভিশন, মিশন,উদ্দেশ্য, পরিচালনা পরিষদ, কার্যনির্বাহী পরিষদ, ক্ষমতা এবং কাজ, বাস্তবায়ন কৌশল এবং টিসিবি কি ধরণের সংস্থা হতে চায় সে সম্পর্কে একটি পূর্ণাঙ্গ প্রস্তাব গঠিত কমিটি মন্ত্রণালয়ে প্রেরণ করবে ।
এ বিষয়ে বানিজ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিবের নেতৃত্বে একটি কমিটি গঠন করা হবে।


 এছাড়াও আসন্ন ঈদ-উল-আয্হা উপলক্ষে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে রাখার বিষয়ে মন্ত্রণালয় কর্তৃক গৃহীত পদক্ষেপ সম্পর্কে আলোচনা হয়।
সভায় বানিজ্য মন্ত্রণালয় থেকে নিত্যপ্রয়োজনীয় ভোগ্যপণ্যের বাজারদর নিয়মিত মনিটর করা হচ্ছে বলে জানানো হয়। জেলা প্রশাসকদেরকেও মনিটরিং কার্যক্রম জোরদার করার সুপারিশ করা হয় ।

বাণিজ্য মন্ত্রণালয়ের সচিব মোঃ গোলাম হোসেনসহ সংশ্লিষ্ট কর্মকর্তা এবং জাতীয় সংসদের সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ বৈঠকে  উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২২০০ঘণ্টা, অক্টোবর ২৮, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।