ঢাকা, সোমবার, ৩ আষাঢ় ১৪৩১, ১৭ জুন ২০২৪, ০৯ জিলহজ ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

পৃথিবীর কোথায় সাংবাদিকদের কেন্দ্রীয় ব্যাংকে ঢুকতে দেওয়া হয়, প্রশ্ন অর্থমন্ত্রীর

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৫ ঘণ্টা, মে ২৬, ২০২৪
পৃথিবীর কোথায় সাংবাদিকদের কেন্দ্রীয় ব্যাংকে ঢুকতে দেওয়া হয়, প্রশ্ন অর্থমন্ত্রীর সাংবাদিকদের সঙ্গে আলাপকালে অর্থমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী

ঢাকা: পৃথিবীর কোথায় সাংবাদিকদের কেন্দ্রীয় ব্যাংকে ঢুকতে দেওয়া হয় - এমন প্রশ্ন করেছেন অর্থমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী।  

রোববার (২৬ মে) দুপুরে সচিবালয়ে আইএমএফ’র নির্বাহী পরিচালক ড. কৃষ্ণমূর্তি ভি সুব্রামানিয়ানের সঙ্গে সাক্ষাৎ শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ পাল্টা প্রশ্ন ছুড়েন।

অর্থমন্ত্রী বলেন, গভর্নর তো আলাদা কিছু না, গভর্নর গোটা সরকারেরই একটা অংশ। এর আগে উনি অর্থসচিব ছিলেন। কিছু পত্রিকায় বলা হয় উনি দায়িত্বজ্ঞানহীন, ওনার কোনো আইডিয়া নাই। এমনি এমনিই অর্থসচিব হয়েছেন। এখন তো বাংলাদেশ ব্যাংকের গভর্নর। উনি বলেছেন না, পৃথিবীতে কোথাও এভাবে ঢুকতে দেয় নাকি? সব খুলে দেয়? ওখানে ওদের লোক আছে, মুখপাত্র আছে। এগুলো আছে তো।

তাহলে কী সাংবাদিকরা আর বাংলাদেশ ব্যাংকে ঢুকতে পারবেন না? এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, সেটা তো আমি বলতে পারব না।  

অন্য দেশে যেকোনো তথ্য ওয়েবসাইটে দেওয়া হয়। বাংলাদেশে তেমনটা হচ্ছে না, তবে কেন অন্য দেশের রেফারেন্স টানা হয় জানতে চাইলে তিনি কোনো উত্তর দেননি।

বাংলাদেশ সময়: ১৪৪২ ঘণ্টা, মে ২৬,২০২৪
জিসিজি/এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।