ঢাকা, মঙ্গলবার, ১৬ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

বিশেষ অঞ্চল নয়, দৃষ্টি সারাদেশের উন্নয়নে: পরিকল্পনা প্রতিমন্ত্রী

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৮ ঘণ্টা, এপ্রিল ৪, ২০২৪
বিশেষ অঞ্চল নয়, দৃষ্টি সারাদেশের উন্নয়নে: পরিকল্পনা প্রতিমন্ত্রী

ঢাকা: পরিকল্পনা প্রতিমন্ত্রী শহীদুজ্জামান সরকার বলেছেন, সরকার বিশেষ অঞ্চলভিত্তিক উন্নয়নে বিশ্বাসী নয়, সরকার সারাদেশের উন্নয়নে কাজ করছে। আমাদের দৃষ্টি সারাদেশের উন্নয়নে।

বৃহস্পতিবার (০৪ এপ্রিল) রাজধানীর আগারগাঁওয়ে এনইসি ভবনে ডেভেলপমেন্ট জার্নালিস্ট ফোরাম অব বাংলাদেশ (ডিজেএফবি) আয়োজিত ইফতার ও আলোচনা অনুষ্ঠানে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, আমাদের ডলারের দাম এখন বাজারমুখী, আমাদের অর্থনীতি ঘুরে দাঁড়াচ্ছে। অর্থনীতি সবসময় চ্যালেঞ্জের মুখে থাকে। তারপর এগিয়ে যেতে হয়।  

তিনি বলেন, আমাদের সরকার স্বচ্ছতার সঙ্গে কাজ করে চলেছে। সাংবাদিকরা লেখনির মাধ্যমে সহায়ক ভূমিকা পালন করছেন। তবে হলুদ সাংবাদিকতা থেকে আমাদের সবাইকে সর্তক থাকতে হবে। অবাধ তথ্য-প্রবাহ নিশ্চিত করতে আমরা কাজ করব।

প্রতিমন্ত্রী বলেন, রমজানে মাস আত্মনিয়ন্ত্রণ করার শিক্ষা দেয়। এটি সামাজিক ও রাষ্ট্রীয় জীবনে গ্রহণ করতে হবে। এ রমজান মাসের ত্যাগ ও আদর্শের প্রকৃত শিক্ষা রাষ্ট্রীয় জীবনে কাজে লাগাতে হবে।

তিনি বলেন, এ দেশের মানুষের কল্যাণের জন্য প্রধানমন্ত্রী কাজ করে যাচ্ছেন। এজন্য সবার সর্বাত্মক সহযোগিতা কামনা করছি।

সংগঠনের সভাপতি হামিদুজ্জামান মামুনের সভাপতিত্বে অনুষ্ঠানটির সঞ্চালনা করেন যুগ্ম-সাধারণ সম্পাদক মফিজুল সাদিক। অনুষ্ঠানের সংগঠনের সদস্যরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২০৫৫ ঘণ্টা, এপ্রিল ৪, ২০২৪
এসএমএকে/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।