ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

আইসিসিবি’র হেরিটেজ রেস্টুরেন্টে ক্রেতাদের আগ্রহ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৫ ঘণ্টা, মার্চ ১৯, ২০২৪
আইসিসিবি’র হেরিটেজ রেস্টুরেন্টে ক্রেতাদের আগ্রহ

ঢাকা: রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় (আইসিসিবি) চলছে জমজমাট ইফতার বাজার। ইফতারসামগ্রীর জন্য একটি অভিজাত ঠিকানায় পরিণত হয়েছে আইসিসিবি ইফতার বাজার।

এই বাজারে ৪২ রকমের আইটেম নিয়ে স্টল সাজিয়েছে আইসিসিবি হেরিটেজ রেস্টুরেন্ট। এই স্টলের সুস্বাদু খাবারের স্বাদ নিতে প্রতিদিন ভিড় জমাচ্ছেন ক্রেতারা।

মঙ্গলবার (১৯ মার্চ) আইসিসিবির পুষ্পাঞ্জলি হলে ইফতার বাজার ঘুরে দেখা যায়, স্টলগুলোর মধ্যে আইসিসিবি হেরিটেজ রেস্টুরেন্ট ঘিরে ক্রেতাদের বাড়তি আগ্রহ। বাহারি স্বাদের এবং নামের খাবার কিনতে এসেছেন অনেকেই।

মুখরোচক খাবারগুলো মধ্যে ছিল শাহী পোলাও, বিরিয়ানি, চিকেন হরিয়ালি কাবাব, চিকেন রেশমি কাবাব, চিকেন সাসলিক, ভেজিটেবল সাসলিক, চিকেন তান্দুরি, স্পেশাল হান্ডি কাবাব, বিফ কালো ভুনা।

পাশাপাশি মিষ্টি জাতীয় খাবারের মধ্যে রয়েছে রসমালাই, মালাই জর্দা, রেশমি জিলাপি, তিলের জিলাপি, দই, স্পেশাল লাচ্ছা সেমাইসহ বাহারি স্বাদের সব মিষ্টি পাওয়া যাচ্ছে সেখানে।

ছোট বোনকে নিয়ে আইসিসিবির ইফতার বাজার থেকে ঘরের জন্য ইফতার সামগ্রী কিনতে এসেছেন আফরিন খান তন্নী। তিনি থাকেন বসুন্ধরা আবাসিক এলাকায়। মাঝে মধ্যেই আইসিসিবিতে ইফতার কিনতে আসেন তিনি। বাংলানিউজকে তিনি বলেন, আইসিসিবি হেরিটেজ রেস্টুরেন্টের বিফ শিক কাবাব ও আস্ত চিকেন বার্বিকিউ খুব সুস্বাদু। বাসার জন্য এসব কিনতে এসেছি। এদের রেশমি জিলাপিটাও আমার পছন্দ। এবারের আইসিসিবি হেরিটেজ রেস্টুরেন্ট ইফতার বাজারের আয়োজন অনেক সুন্দর হয়েছে।  

আইসিসিবি হেরিটেজ রেস্টুরেন্টের ইনচার্জ জসীম উদ্দিন সরকার বলেন, আলহামদুলিল্লাহ এখন পর্যন্ত ভালো সাড়া পাচ্ছি। সামনে আরও জনসমাগম বাড়বে। আমাদের এখানে ক্রেতাদের কাছে সবচেয়ে বেশি জনপ্রিয় আইটেম হচ্ছে কাবাব। আর ডেজার্টের মধ্যে সব থেকে বেশি চলছে গোলাপ জামুন, দই, জিলাপি। মোটামুটি সব আইটেমই কমবেশি বিক্রি হচ্ছে।

অষ্টম বারের মতো আয়োজিত এবারের আইসিসিবি পুরান ঢাকা ইফতার বাজার চলবে প্রতিদিন আগামী ২৫ রমজান পর্যন্ত। প্রতিদিন বিকেল ৩টা থেকে ইফতারের আগ মুহূর্ত পর্যন্ত চলে এই ইফতার বাজার।

বাংলাদেশ সময়: ১৮৫২ ঘণ্টা, মার্চ ১৯, ২০২৪
ইএসএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।