ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

বাংলাদেশে ইন্স্যুরেন্স কোম্পানি খোলার সম্ভাবনা জাপানের ওয়ারেন্টি ইনকরপোরেশনের

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৭ ঘণ্টা, মার্চ ১৬, ২০২৪
বাংলাদেশে ইন্স্যুরেন্স কোম্পানি খোলার সম্ভাবনা জাপানের ওয়ারেন্টি ইনকরপোরেশনের

ঢাকা: বাংলাদেশে ইন্স্যুরেন্স কোম্পানি খোলার সম্ভাবনা দেখছে জাপানের কোম্পানি ওয়ারেন্টি ইনকরপোরেশন।  

এ লক্ষ্যে তারা তাদের বিজনেস মডেল এফবিসিসিআই এবং স্থানীয় বীমা খাতের প্রতিনিধিদের সঙ্গে শেয়ার করছে।

ভবিষ্যতে উভয় দিক থেকে ইতিবাচক সাড়া পেলে একক বা যৌথ উদ্যোগ গ্রহণ করবে কোম্পানিটি।

শনিবার (১৬ মার্চ ) সকালে এফবিসিসিআইয়ের সিনিয়র সহ-সভাপতির সঙ্গে বৈঠক করে জাপানের এই স্বনামধন্য বীমা কোম্পানির প্রতিনিধি দল। সেখানে এ সম্ভাবনার কথা জানানো হয়।

এফবিসিসিআইয়ের মতিঝিল কার্যালয়ে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

এতে এফবিসিসিআইর সিনিয়র সহ-সভাপতি বলেন,  বাংলাদেশের অর্থনীতির আকার দ্রুত বৃদ্ধি পাচ্ছে। দিন দিন মানুষের জীবনযাপনেও পরিবর্তন আসছে। আমরা যদি জাপানের মতো নিত্য নতুন এবং উদ্ভাবনী বীমাপণ্য ও সেবা বাজারে নিয়ে আসতে পারি, তাহলে মানুষ বীমা করতে আগ্রহী হবে।

বাংলাদেশে স্বাস্থ্য বীমা এখনও অনাবিষ্কৃত রয়ে গেছে উল্লেখ করে তিনি বলেন, বীমা নিষ্পত্তির দীর্ঘসূত্রিতা ও জটিলতা, জনসচেতনতার অভাব এবং আস্থার সংকট এই খাতের জন্য বড় চ্যালেঞ্জ। দেশি-বিদেশি যৌথ উদ্যোগের মাধ্যমে দেশের বীমা খাতের টেকসই উন্নয়ন সম্ভব।  

টেকসই এবং উদ্ভাবনী পণ্য ও সেবা বাজারে আনার মাধ্যমে মানুষের জীবনযাপনকে আরও সহজ ও উন্নত করতে বীমা কোম্পানিগুলোর প্রতি আহ্বান জানিয়েছেন এফবিসিসিআই।

বৈঠকে বীমা খাতের জন্য নতুন একটি বিজনেস মডেল উপস্থাপন করেন জাপানের ওয়ারেন্টি ইনকরপোরেশন প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী কর্মকর্তা ইউসুক সোনো।

বৈঠকে আরও উপস্থিত ছিলেন এফবিসিসিআই পরিচালক হাফেজ হাজী হারুন-অর-রশীদ, মো. নিয়াজ আলী চিশতি, সৈয়দ মোহাম্মদ বখতিয়ার, মহাসচিব মো. আলমগীর, ও ব্যবসায়ী নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৮০২ ঘণ্টা, মার্চ ১৬, ২০২৪
জেডএ/এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।