ঢাকা, সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

চালের দাম বৃদ্ধি, কর্পোরেট ব্যবসায়ীদের ডাকবেন খাদ্যমন্ত্রী 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪১ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০২৪
চালের দাম বৃদ্ধি, কর্পোরেট ব্যবসায়ীদের ডাকবেন খাদ্যমন্ত্রী 

ঢাকা: খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, নিত্য প্রয়োজনীয় পণ্যের দাম নিয়ন্ত্রণে রাখতে কৃষি, বাণিজ্য এবং খাদ্য মন্ত্রণালয় একসঙ্গে কাজ করছে। চালের দাম বাড়ার কারণ জানতে ও দাম কমিয়ে আনতে কর্পোরেট ব্যবসায়ীদের ডাকা হবে।

 

বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) সচিবালয়ে খাদ্য মন্ত্রণালয়ে সাংবাদিকদের তিনি এ কথা জানান।

অবৈধ মজুদের বিষয়ে তিনি বলেন, অবৈধ মজুদ বন্ধে আমার নওগাঁ থেকে অভিযান শুরু করেছি। ইউএনও-ওসি গিয়ে অবৈধ মজুদ করা এসব প্রতিষ্ঠান সিলগালা করেছেন, জরিমানা করেছেন। দু-একদিনের মধ্যে কর্পোরেটদের ব্যবসায়ীদের ডাকা হবে বলেও জানান তিনি।  

সাংবাদিকদের উদ্দেশ্য তিনি বলেন, আপনারা অনেকেই প্রচার করেছেন মন্ত্রী মুখে কুলুপ এঁটেছেন। আমি কুলুপ এঁটে থাকবো কেন? আমি মনে করি এটা বাংলা ভাষার একটি ব্যাড শব্দ। আমি কোনোদিন সাংবাদিকদের কাছে এই ভাষাটা আশা করি না। আর আমি সে ধরনের লোকও নই। এই ভাষাগুলো পরিহার করার জন্য এ সময় সাংবাদিকদের প্রতি অনুরোধ করেন খাদ্যমন্ত্রী।  

বাজারে আজকে চালের দাম কিছুটা কমেছে। চালে দাম আবার সহনীয় পর্যায়ে চলে আসবে বলেও আশা প্রকাশ করেন তিনি।  

এ সময় খাদ্য সচিব মো. ইসমাইল হোসেন,খাদ্য অধিদপ্তরের মহাপরিচালক মো. সাখাওয়াত হোসেনসহ খাদ্য মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এর আগে রাশিয়ার রাষ্ট্রদূত আলেক্সান্দার মান্তিতস্কির সঙ্গে সাক্ষাৎকালে খাদ্যমন্ত্রী বলেন, বাংলাদেশের সঙ্গে রাশিয়ার সম্পর্ক অত্যন্ত চমৎকার। এ সম্পর্ক বাণিজ্য-বিনিয়োগসহ বিভিন্ন ক্ষেত্রে ক্রমান্বয়ে সম্প্রসারিত হচ্ছে। রাশিয়া বাংলাদেশের গুরুত্বপূর্ণ উন্নয়ন সহযোগী বন্ধু।

রাশিয়ার রাষ্ট্রদূত বলেন, বাংলাদেশ ও রাশিয়ার মধ্যে বাণিজ্য ও বিনিয়োগের অপার সম্ভাবনা রয়েছে। এ সুযোগ কাজে লাগিয়ে বাংলাদেশের খাদ্য নিরাপত্তা অর্জনে রাশিয়া ভূমিকা রাখতে আগ্রহী। এ সময় দ্বিতীয় মেয়াদে মন্ত্রী নির্বাচিত হওয়ায় খাদ্য মন্ত্রীকে অভিনন্দন জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৪৪০ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০২৪ 
জিসিজি/এসআইএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।