ঢাকা, শুক্রবার, ৬ কার্তিক ১৪২৮, ২২ অক্টোবর ২০২১, ১৪ রবিউল আউয়াল ১৪৪৩

অর্থনীতি-ব্যবসা

প্রতি জেলায় বিএসটিআই কার্যালয় স্থাপন করা হবে- শিল্পমন্ত্রী

ডেস্ক রিপোর্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩০৫ ঘণ্টা, সেপ্টেম্বর ৩০, ২০১০

ঢাকা: শিল্পমন্ত্রী দিলীপ বড়–য়া বলেছেন, বিভাগীয় শহরের পাশাপাশি দেশের প্রতিটি জেলায় বিএসটিআই’র কার্যালয় স্থাপন করা হবে। বর্তমান সরকার এ ল্েয সংস্থাটিতে মেধাবি লোকবল নিয়োগের প্রতি গুরুত্ব দিচ্ছে।



বৃহস্পতিবার তেজগাঁওয়ে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইন্সটিটিউশন (বিএসটিআই) কেন্দ্রীয় কার্যালয়ের সম্মেলন কে সংস্থার কাউন্সিলের ২৫তম সভায় একথা বলেন।
 
সভায় ভারতের সঙ্গে বাণিজ্য বৃদ্ধির েেত্র বিদ্যমান প্রতিবন্ধকতাসমূহ নিয়ে বিস্তারিত আলোচনা হয়। বাংলাদেশি পণ্য ভারতে রপ্তানির েেত্র পণ্যের মান সম্পর্কিত সমস্যাসমূহ দ্রুত নিষ্পত্তির তাগিদ দেওয়া হয়।
 
সভায় বিএসটিআই‘র আধুনিকায়ণের ল্েয ভারত সরকারের ঋণ চুক্তির আওতায় প্রদত্ত প্রায় ৭২ কোটি টাকার মাধ্যমে গৃহীত প্রকল্পসমূহ দ্রুত বাস্তবায়নের নির্দেশনা দেওয়া হয়।

এছাড়া, সংস্থার শুন্য পদে জনবল নিয়োগ, ত্রে বিশেষে সাময়িকভাবে নির্ধারিত যোগ্যতাসম্পন্ন ব্যক্তিকে প্রেষণে নিয়োগ এবং কাজে গতিশীলতা আনতে অস্থায়ী কর্মকর্তা ও কর্মচারিদের স্থায়ীকরণের সুপারিশ করা হয়।

সভায় শিল্প সচিব কে এইচ মাসুদ সিদ্দিকী, আইন সচিব মোঃ আনোয়ারুল হক, বিএসটিআই‘র মহাপরিচালক এ কে ফজলুল আহাদ, বিভিন্ন মন্ত্রণালয় ও সংস্থার ঊর্ধ¡তন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২২০৭ ঘণ্টা, সেপ্টেম্বর ৩০, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa