ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

সৈয়দপুরে বিকল্প ঢেউটিন কারখানায় উৎপাদন শুরু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৬ ঘণ্টা, জানুয়ারি ১৫, ২০২৩
সৈয়দপুরে বিকল্প ঢেউটিন কারখানায় উৎপাদন শুরু

নীলফামারী: নীলফামারীর সৈয়দপুরে প্রকৃতিবান্ধব দু’টি বিকল্প ঢেউটিন কারখানায় আনুষ্ঠানিকভাবে উৎপাদন শুরু হয়েছে।  

প্রায় ৩০০ কোটি টাকা ব্যয়ে সৈয়দপুর উপজেলার কামারপুকুর ইউনিয়নের কলাবাগানে কারখানা দু’টি গড়ে তোলা হয়েছে।

ভারত, চায়না ও সুইজারল্যান্ড থেকে মেশিনপত্র আমদানি করে প্রায় ২৫ একর জমিতে গড়ে তোলা হয় কারখানা দু’টি। এতে এলাকার পাঁচ হাজার লোকের কর্মসংস্থান হবে বলে সংশ্লিষ্ট সূত্র জানায়।

শনিবার বিকেলে (১৪ জানুয়ারি) শ্যামলী সিমেন্ট সিট মিলস লিমিটেড ও শ্যামলী রুফিং সিট লিমিটেড নামের কারখানা দু’টির বর্ণাঢ্য উদ্বোধন হয়। উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পূবালী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী মোহাম্মদ আলী। তিনি ফিতা কেটে ফলক উম্মোচন ও সুইচ টিপে কারখানা দু’টি উদ্বোধন করেন।

উদ্বোধনী অনুষ্ঠানে সারাদেশ থেকে আসা পরিবেশক, বিশিষ্ট ব্যবসায়ী ও সুধীজন উপস্থিত ছিলেন। সৈয়দপুর-রংপুর মহাসড়কের সঙ্গে উপজেলার কামারপুকুর ইউনিয়নের কলাবাগান শিল্প এলাকায় শিল্পপতি সুশীল কুমার দাস কারখানা দু’টি গড়ে তোলেন। বিশাল কারখানা দু’টিতে কাঁচামাল সিমেন্ট দিয়ে ঢেউটিন ও গৃহনির্মাণে ছাদে ব্যবহারের জন্য রুফিং সিট তৈরি হবে।
উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কারখানা দু’টির ব্যবস্থাপনা পরিচালক শিল্পপতি সুশীল কুমার দাস। বক্তব্য দেন পূবালী ব্যাংকের আইসিটি বিভাগের মহাব্যবস্থাপক মোহাম্মদ হেলাল উদ্দিন, ব্যাংকের রংপুরের উপ-ব্যবস্থাপক সাজিদু রহমান, নীলফামারী চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি এস এম শফিকুল আলম ডাবলুসহ অনেকে। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন গৌতম কুমার হালদার।  

বাংলাদেশ সময়: ১৩৩৪ ঘণ্টা, জানুয়ারি ১৫, ২০২৩
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।