ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

মেঘনা সিমেন্টের ১০ শতাংশ লভ্যাংশ অনুমোদন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৮ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০২২
মেঘনা সিমেন্টের ১০ শতাংশ লভ্যাংশ অনুমোদন মেঘনা সিমেন্ট মিলসের ৩০তম বার্ষিক সাধারণ সভা | ছবি: শাকিল আহমেদ

ঢাকা: শেয়ারহোল্ডারদের জন্য ১০ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত দেশের শীর্ষস্থানীয় শিল্পোদ্যোক্তা বসুন্ধরা গ্রুপের অঙ্গপ্রতিষ্ঠান মেঘনা সিমেন্ট মিলস লিমিটেড। ২০২১-২০২২ অর্থ বছরে শেয়ারহোল্ডারদের জন্য ৫ শতাংশ নগদ ও ৫ শতাংশ বোনাস লভ্যাংশ অনুমোদন করা হয়।

বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর) সকালে মেঘনা সিমেন্ট মিলসের ৩০তম বার্ষিক সাধারণ সভা (এজিএম) ডিজিটাল প্ল্যাটফর্মে অনুষ্ঠিত হয়েছে। সভায় কোম্পানির ঊর্ধ্বতন উপদেষ্টা ময়নাল হোসেন চৌধুরী সভাপতিত্ব করেন।

বার্ষিক সাধারণ সভায় কোম্পানির বিগত ২০২১-২০২২ অর্থ বছরের বার্ষিক বিবরণী, আর্থিক হিসাব ও পরিচালকমণ্ডলীর প্রতিবেদন অনুমোদিত হয়। পরিচালনা পর্ষদের সভায় ২০২১-২০২২ অর্থ বছরের জন্য ৫ শতাংশ নগদ লভ্যাংশ এবং ৫ শতাংশ বোনাস শেয়ার লভ্যাংশ ঘোষণা করা হয়।

সভায় সভাপতির লিখিত বক্তব্যে ময়নাল হোসেন চৌধুরী জানান, মেঘনা সিমেন্ট মিলস লিমিটেড দেখতে দেখতে ৩০ বছর অতিক্রম করেছে। এটা সত্যিই অসাধারণ একটি অর্জন। পরিচালনা পর্ষদ, কর্মকর্তা ও সংশ্লিষ্ট পক্ষের সহযোগিতায় আমরা আজকে এ পর্যায়ে এসে পৌঁছেছি।

তিনি আরও বলেন, কোম্পানির চেয়ারম্যানের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করছি। ব্যবস্থাপনা পরিচালকের অক্লান্ত পরিশ্রমের ফলে আমরা কোভিড-১৯ কাটিয়ে উঠতে পেরেছি। তবে রাশিয়া-ইউক্রেন যুদ্ধের কারণে ডলারের দাম ওঠানামা করায় ব্যবসায়িকভাবে সিমেন্ট ইন্ডাস্ট্রি অনেকটা ক্ষতিগ্রস্ত হচ্ছে।

ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের প্রশংসা করে ময়নাল হোসেন বলেন, দেশের সার্বিক প্রতিকূল পরিস্থিতি ও বিরাজমান মন্দাবস্থা সত্ত্বেও এ পর্যন্ত কোম্পানি সাফল্যের যে ধারা বজায় রাখতে সক্ষম হয়েছে, তার জন্যে সংশ্লিষ্ট ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের অবদানকে আমি কৃতজ্ঞতার সাথে স্মরণ করছি।

এ সময় তিনি কোম্পানির সকল স্তরের কর্মকর্তা ও কর্মচারীদের নিরলস, ঐকান্তিক ও নিষ্ঠাপূর্ণ সেবাদানের জন্য ধন্যবাদ জানান।

বৈশ্বিক অর্থনৈথিক মন্দা ও শত প্রতিকূলতা সত্ত্বেও শেয়ারহোল্ডারদের শেয়ার লভ্যাংশ ঘোষণাকে কোম্পানির সাফল্যের ইতিবাচক প্রতিফলন বলে মন্তব্য করেন কোম্পানিটির কর্মকর্তারা।

সাধারণ সভায় উপস্থিত ছিলেন নিরপেক্ষ পরিচালক মো. নূরুল করিম, কম্পানির পরিচালক মেজর জেনারেল (অব.) মাহবুব হায়দার খান, মো. ফখর উদ্দিন, প্রধান অর্থ কর্মকর্তা নূরে আলম সিদ্দিকি এবং কোম্পানি সচিব মো. আসাদুজ্জামান এসিএসসহ বিধিবদ্ধ নিরীক্ষকরা। এছাড়া উল্লেখযোগ্যসংখ্যক শেয়ারহোল্ডার বার্ষিক সাধারণ সভায় ভার্চ্যুয়ালি অংশগ্রহণ করেন।

বাংলাদেশ সময়: ১৩৫৬ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০২২
এসআর/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।