ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

নিত্যপণ্যের ব্যাপারে চিন্তার কিছু নেই: বাণিজ্যমন্ত্রী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩২ ঘণ্টা, ডিসেম্বর ৪, ২০২২
নিত্যপণ্যের ব্যাপারে চিন্তার কিছু নেই: বাণিজ্যমন্ত্রী

রংপুর: বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেছেন নিত্যপণ্যের ব্যাপারে চিন্তা করার কিছু নেই। বৈশ্বিক পরিস্থিতি বিবেচনায় আমরা ভাল আছি।

তিনি বলেন, ডলারের বিপরীতে দেশে টাকার দাম কমেছে। এ অবস্থায় আমরা সর্বোচ্চ চেষ্টা করে যাচ্ছি।

রোববার (৪ ডিসেম্বর) বিকেলে দু’দিনের সফরে রংপুরে এসে সার্কিট হাউজে সাংবাদিকদের একথা বলেন তিনি।

বাণিজ্যমন্ত্রী বলেন, আমরা সাশ্রয়ী মূল্যে অস্বচ্ছল এক কোটি পরিবারের মাঝে টিসিবির মাধ্যমে নিত্য প্রয়োজনীয় পণ্য বিক্রি অব্যাহত রেখেছি। এ অবস্থার আর অবনতি হবে না।

তিনি বলেন, বর্তমানে আমদানি পণ্যের যে মজুদ রয়েছে তা যথেষ্ট। তবে রমজান মাসের জন্য বিশেষ আমদানির ব্যবস্থা করছেন ব্যবসায়ীরা। বড় ব্যবসায়ীদের সঙ্গে আমার কথা হয়েছে। তারা দু-চারদিনের মধ্যে এলসি ওপেন করবেন। বাংলাদেশ ব্যাংকের ঊর্ধ্বতন কর্মকর্তারাও এ বিষয়ে সব ধরনের সহযোগিতার আশ্বাস দিয়েছেন।  

রংপুর সিটি করপোরেশন (রসিক) নির্বাচন নিয়ে টিপু মুনশি বলেন, আওয়ামী লীগ একটি বৃহৎ দল। এ দলে ছোটখাটো সমস্যা থাকে, অতৃপ্ততা থাকে, না পাওয়ার দুঃখ থাকে। কিন্তু দিন শেষে তারা আবার ঐক্যবদ্ধ হয়েই কাজ করে। সিটি নির্বাচনে মনোনয়ন পাওয়া নিয়ে যদি সমস্যা থেকে থাকে সেটি দ্রুত সমাধান হয়ে যাবে।

এ সময় ইভিএমে ভোট গ্রহণ প্রসঙ্গে তিনি বলেন, নির্বাচন কমিশন (ইসি) সিটি নির্বাচনে ইভিএমে ভোটগ্রহণের কথা যদি চিন্তা করে থাকলে সেটি ভাল। ইভিএম আধুনিক পদ্ধতি, এটি বাস্তবায়ন করা দরকার।

এ সময় পদোন্নতিপ্রাপ্ত রংপুরের বিদায়ী জেলা প্রশাসক (দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের যুগ্ম সচিব) আসিব আহসান, সদ্য নিযুক্ত জেলা প্রশাসক ড. চিত্রলেখা নাজনীন, পুলিশ সুপার ফেরদৌস আলী চৌধুরীসহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা ও আওয়ামী লীগের স্থানীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৭৩১ ঘণ্টা, ৪ ডিসেম্বর, ২০২২
এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।