ঢাকা, শুক্রবার, ১৭ অগ্রহায়ণ ১৪২৯, ০২ ডিসেম্বর ২০২২, ০৭ জমাদিউল আউয়াল ১৪৪৪

দিল্লি, কলকাতা, আগরতলা

নভেম্বরে চালু হচ্ছে এসআরএফটিআই’র আগরতলা শাখা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০২ ঘণ্টা, সেপ্টেম্বর ৯, ২০২২
নভেম্বরে চালু হচ্ছে এসআরএফটিআই’র আগরতলা শাখা

আগরতলা (ত্রিপুরা): আগামী ৭ নভেম্বর সত্যজিৎ রায় ফিল্ম অ্যান্ড টেলিভিশন ইনস্টিটিউটের (এসআরএফটিআই) আগরতলা শাখার ক্লাস শুরু হবে। তাই এখন রাজধানীর নজরুল কলার জন্য ইনস্টিটিউটের পরিকাঠামো গড়ে তোলার জন্য কাজ চলছে বলে জানান ত্রিপুরা সরকারের তথ্য সংস্কৃতি দপ্তরের মন্ত্রী সুশান্ত চৌধুরী।

শুক্রবার (৯ সেপ্টেম্বর) আগরতলার মহাকরণে এক সংবাদ সম্মেলনের এ কথা জানান মন্ত্রী।
 
গত ৫ সেপ্টেম্বর কলকাতায় ইনস্টিটিউটে গিয়ে আধিকারিকদের সঙ্গে কথা বলেছেন ত্রিপুরা সরকারের তথ্য সংস্কৃতি দপ্তরের মন্ত্রী সুশান্ত চৌধুরী।

তিনি বলেন, ইনস্টিটিউটের জন্য ত্রিপুরা রাজ্য সরকার পাঁচ কোটি ৭৫ লাখ রুপি এককালীন অনুদান মঞ্জুর করেছে। প্রাথমিকভাবে নজরুল কলার জন্য ইনস্টিটিউট চালু করা হবে। এখানে পরিকাঠামো গড়ার জন্য পূর্ত দপ্তরকে দায়িত্ব দেওয়া হয়েছে, আগরতলা পৌর নিগমকে দায়িত্ব দেওয়া হয়েছে সৌন্দর্যবর্ধনের জন্য। ছাত্র-ছাত্রীদের ভর্তির জন্য ২০ সেপ্টেম্বর বিজ্ঞপ্তি জারি করা হবে। প্রথম দিকে সর্বকালীন সময়ের কোর্সগুলো চালু করা হবে। এই কোর্সগুলি চার সপ্তাহ থেকে আট সপ্তাহ মেয়াদের হবে। ২০ সেপ্টেম্বর থেকে ২০ অক্টোবর পর্যন্ত ইচ্ছুক ছাত্র-ছাত্রীরা আবেদন জমা করতে পারবেন। ২১ থেকে ৩০ অক্টোবর পর্যন্ত আবেদনের পর্যবেক্ষণ এবং ভর্তি প্রক্রিয়া সম্পন্ন হবে। ৭ নভেম্বর থেকে ক্লাস শুরু হবে। প্রথম কনভোকেশন হবে ২০২৩ এর ২ ফেব্রুয়ারি। ফিল্ম এপ্রিসিয়েশন, স্ক্রিন এক্টিং, প্রোডাকশন ম্যানেজমেন্ট এবং এংকারিং ও নিউজ রিডিং এই কোর্সগুলি প্রথম অবস্থায় চালু করা হবে।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন ত্রিপুরা সরকারের তথ্য এবং সংস্কৃতি দপ্তরের সচিব প্রদীপ চক্রবর্তী, ভারপ্রাপ্ত অধিকর্তা সন্তোষ দাস।

বাংলাদেশ সময়: ২১০২ ঘণ্টা, সেপ্টেম্বর ০৯, ২০২২
এসসিএন/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa