ঢাকা, বুধবার, ২০ আশ্বিন ১৪২৯, ০৫ অক্টোবর ২০২২, ০৮ রবিউল আউয়াল ১৪৪৪

দিল্লি, কলকাতা, আগরতলা

আবারও পশ্চিমবঙ্গ থেকে অবৈধ টাকা উদ্ধার করল পুলিশ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩০৮ ঘণ্টা, জুলাই ৩০, ২০২২
আবারও পশ্চিমবঙ্গ থেকে অবৈধ টাকা উদ্ধার করল পুলিশ

কলকাতা: ভারতের পশ্চিমবঙ্গের শিল্পমন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের আর্থিক দুর্নীতির মধ্যেই ফের হাওড়ায় জেলার রানিহাটি থেকে বিপুল টাকা উদ্ধার করেছে পুলিশ।  

শনিবার (৩০ জুলাই) একটি গাড়ি থেকে এই টাকা উদ্ধার করা হয়েছে।

তবে কত টাকা তা এখনও জানা যায়নি। জানতে টাকা গোনার জন্য মেশিন এনেছে পুলিশ। শুধু তাই নয়, ওই গাড়িটিতে ছিলেন ঝাড়খণ্ড জেলার কংগ্রেসের ৩ বিধায়ক। তাদেরও আটক করেছে পুলিশ। জিজ্ঞাসাবাদ চলছে।

জানা গেছে, এদিন বিকেলে কলকাতা থেকে ৫০ কিলোমিটর দূরে রানিহাটিত ১৬ নম্বর জাতীয় সড়কে কালো রঙের একটি গাড়ি আটক করে পুলিশ। গাড়ির সামনে লেখা ‘কংগ্রেস বিধায়ক, ঝাড়খণ্ড’। গাড়িটি থেকে উদ্ধার হয় বিপুল পরিমাণ টাকা। এত টাকা কোথায় থেকে এল? কোথায় নিয়ে যাওয়া হচ্ছিল? টাকার পরিমাণ কত? তা জানা যায়নি এখনও। ধারণা করা হচ্ছে টাকার পরিমাণ কয়েক কোটি রুপির বেশি। উদ্ধার হওয়া সবকটি ৫শ রুপির বান্ডিল।

হাওড়ার পুলিশ কর্তা সাথী ভাঙ্গোলিয়া জানিয়েছেন, গাড়িতে প্রচুর পরিমাণ টাকা যাচ্ছে এমন খবরের ভিত্তিতে গাড়িটি আটক করা হয়। ওই গাড়িতে ঝাড়খণ্ডের তিন বিধায়ক ছিলেন। টাকার গণনা করার জন্য মেশিন আনা হয়েছে। ওই তিন বিধায়ককে পাঁচলা থানায় নিয়ে গিয়ে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

গত কয়েকদিন ধরে পশ্চিমবঙ্গে পার্থকান্ডে কলকাতার বিভিন্নপ্রান্ত থেকে বিপুল পরিমাণে টাকা উদ্ধার করছে ভারতের তদন্তকারী সংস্থা ইডি। শিল্পমন্ত্রীর ঘনিষ্ঠ অর্পিতার ফ্ল্যাট থেকে ৫০ কোটি নগদ রুপি ও ১০ কোটি রুপির স্বর্ণসহ অনেক কিছু উদ্ধার করেছে ইডি। এদিন হাওড়ায় উদ্ধার হওয়া টাকার সঙ্গে শিল্পমন্ত্রীরা জড়িত কিনা, তাই নিয়ে রাজ্যবাসীর মনে কৌতুহল তৈরি হয়েছে।

তবে বিপুল টাকা উদ্ধারের পরপরই সোচ্চার হয়েছে তৃণমূল কংগ্রেস। টুইটে দলটি প্রশ্ন করেছে ‘ইডি কি শুধুমাত্র কয়েকজন ব্যক্তির দিকে বিশেষ নজর রাখছে?’

বাংলাদেশ সময়: ২৩০২ ঘণ্টা, জুলাই ৩০, ২০২২
ভিএস/আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa