ঢাকা, সোমবার, ২৪ শ্রাবণ ১৪২৯, ০৮ আগস্ট ২০২২, ০৯ মহররম ১৪৪৪

দিল্লি, কলকাতা, আগরতলা

ত্রিপুরায় উপনির্বাচনে চার আসনের তিনটিতেই জয় বিজেপির!

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৯ ঘণ্টা, জুন ২৬, ২০২২
ত্রিপুরায় উপনির্বাচনে চার আসনের তিনটিতেই জয় বিজেপির!

আগরতলা(ত্রিপুরা): ত্রিপুরা রাজ্যের চারটি আসনের উপনির্বাচনের ভোট গণনা চলছে। রোববার (২৬ জুন) স্থানীয় সময় সকাল আটটা থেকে গণনা শুরু হয়েছে।

প্রথমে পোস্টাল ব্যালটের গণনা হয় তারপর ইলেকট্রনিক ভোটিং মেশিনে দেওয়া ভোটের গণনা হয়।  

৬নং আগরতলা ও ৮নং টাউন বড়দোয়ালী- এই দুইটি বিধানসভা আসনের গণনা হয় রাজধানী আগরতলার উমাকান্ত স্কুলে। ৪৬নং সুরমা বিধানসভা কেন্দ্রের গণনা হচ্ছে ধলাই জেলার কমলপুরে। ৫৭ নং যুবরাজ নগর বিধানসভা কেন্দ্রের গণনা হয় উত্তর জেলার ধর্মনগরে।
ইতোমধ্যে তিনটি আসনের ফল ঘোষণা হয়ে গিয়েছে। ৩টি আসনের মধ্যে ২টিতে জয়ী হয়েছে শাসক দল বিজেপি এবং একটি আসন পেয়েছে বিরোধী কংগ্রেস দল। যদিও আনুষ্ঠানিকভাবে একটি আসনের ফলাফল এখনো ঘোষণা হয়নি- রাজ্যের মুখ্যমন্ত্রী তথা ৮নং টাউন বড়দোয়ালী কেন্দ্রের বিজেপি প্রার্থী ও ত্রিপুরা প্রদেশ বিজেপির সভাপতি ডা. মানিক সাহা দাবি করেছেন, তিনটি আসনে তাদের দলের প্রার্থী জয়ী হয়েছেন।  

৬নং আগরতলা বিধানসভা কেন্দ্রে জয়ী হয়েছেন কংগ্রেস প্রার্থী সুদীপ রায় বর্মন। তার মোট প্রাপ্ত ভোট ১৭,৪৩১টি, বিজেপি প্রার্থী ডা. অশোক সিনহা পেয়েছেন ১৪,২৬৮ ভোট। ৬,৮০৮টি ভোট পেয়ে তৃতীয় স্থানে রয়েছেন সিপিআইএম কৃষ্ণা মজুমদার।  

৮নং টাউন বড়দোয়ালী বিধানসভা কেন্দ্র থেকে জয়ী হয়েছেন বিজেপি প্রার্থী রাজ্যের মুখ্যমন্ত্রী অধ্যাপক ডা. মানিক সাহা। তার প্রাপ্ত ভোট ১৭,১৮১টি। কংগ্রেস প্রার্থী আশীষ সাহা ভোট পেয়েছেন ১১,০৭৭টি, তিনি দ্বিতীয় স্থানে রয়েছেন। ৩,৩৭৬ ভোট পেয়েছেন বামফ্রন্ট সমর্থিত ফরওয়ার্ড ব্লক প্রার্থী রঘুনাথ সরকার।  

৫৭ নং যুবরাজ নগর আসন থেকে জয়ী হয়েছেন বিজেপি প্রার্থী মলিনা দেবনাথ, তার প্রাপ্ত ভোট ১৮,৭৬৯টি। সিপিআইএম প্রার্থী শৈলেন্দ্র চন্দ্র নাথ পেয়েছেন ১৪,১৯৭টি ভোট। কংগ্রেস প্রার্থী সুস্মিতা দেবনাথ ভোট পেয়েছেন ১,৪৪০টি।


বাংলাদেশ সময়: ১৫৩৩ ঘণ্টা, জুন, ২০২২।
এসসিএন/এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa