ঢাকা, বৃহস্পতিবার, ২১ আশ্বিন ১৪২৯, ০৬ অক্টোবর ২০২২, ০৯ রবিউল আউয়াল ১৪৪৪

দিল্লি, কলকাতা, আগরতলা

ভারী বৃষ্টিতে ত্রিপুরার বিভিন্ন স্থানে বন্যা 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২০ ঘণ্টা, জুন ১৮, ২০২২
ভারী বৃষ্টিতে ত্রিপুরার বিভিন্ন স্থানে বন্যা 

আগরতলা (ত্রিপুরা): ভারী বৃষ্টির কারণে ভারতের ত্রিপুরা রাজ্যের রাজধানী আগরতলাসহ বেশকিছু এলাকায় বন্যা হয়েছে। বহু মানুষ বাড়িঘর ছেড়ে পার্শ্ববর্তী উঁচু জায়গা এবং স্কুলে স্থাপিত ত্রাণ শিবিরে আশ্রয় নিয়েছেন।

 

আগরতলার পার্শ্ববর্তী শ্রীলংকাবস্তি, বলদাখাল, চন্দ্রপুর বেরিমুড়া ইত্যাদি এলাকার বেশিরভাগ মানুষ বন্যার কবলে পড়েছেন। অনেকে ইতোমধ্যে নিরাপদ জায়গায় আশ্রয় নিয়েছেন।

বন্যার কারণে যে সব মানুষ বাড়িঘরে আটকে পড়েছেন তাদের উদ্ধারের জন্য শনিবার (১৮ জুন) সকালে সদর মহকুমা প্রশাসন নৌকা নামিয়েছে। দুর্যোগ মোকাবিলা বাহিনীর সদস্যরা বাড়ি বাড়ি গিয়ে মানুষকে উদ্ধার করে নিরাপদ আশ্রয়স্থল নিয়ে আসছে। শিবিরে আশ্রয় নেওয়া মানুষদের প্রশাসন থেকে খাবার-দাবারসহ অন্যান্য জরুরি সামগ্রী সরবরাহ করা হচ্ছে।

আগরতলা শহরের নিচু এলাকার বৈদ্যুতিক ট্রান্সফরমারও পানির তলায় তলিয়ে গিয়েছে। তাই মানুষের নিরাপত্তার কথা চিন্তা করে বিদ্যুৎ পরিষেবা বন্ধ রাখা হয়েছে। ফলে শহরের উচু এলাকার মানুষদের স্বাভাবিক জীবনযাত্রাও ব্যাহত হচ্ছে।  

আগরতলা পৌর নিগমের মেয়র দীপক মজুমদার বন্যা দুর্গত বিভিন্ন এলাকা পরিদর্শন করেছেন। দুর্গত মানুষদের সব ধরনের সহযোগিতা দেওয়ার জন্য পৌরনিগম এবং প্রশাসন চেষ্টা চালিয়ে যাচ্ছে বলেও জানান তিনি। মেয়র এই কঠিন পরিস্থিতিতে সবার সহযোগিতা কামনা করেছেন।  
রাজধানী আগরতলা চন্দ্রপুর এলাকার আন্তঃরাজ্য বাস টার্মিনালে বন্যার পানি চলে এসেছে। এদিকে বেশ কিছু জায়গায় আসাম-আগরতলা জাতীয় সড়কের উপর দিয়ে পানি প্রবাহিত হচ্ছে। ফলে যানবাহন চলাচল করতে পারছে না।  

পাহাড়ে বৃষ্টি হওয়ার কারণে রাজধানীর উপর দিয়ে বয়ে চলা হাওড়া নদীতেও পানি বিপৎসীমার উপর দিয়ে বইছে। সবমিলিয়ে বন্যার কারণে ত্রিপুরার বহু মানুষ সমস্যায় পড়েছেন।  

আবহাওয়ার পূর্বাভাসে জানানো হয়েছে, আগামী শুক্রবার পর্যন্ত রাজ্যজুড়ে ভারী বৃষ্টির আশঙ্কা রয়েছে। যার জেরে উদ্বিগ্ন মানুষ। এভাবে লাগাতার বৃষ্টি হবে নতুন করে আরও অনেক এলাকা বন্যার কবলে পড়বে বলে আশঙ্কা করা হচ্ছে।  

একইভাবে রাজ্যের অন্যান্য জায়গায় খোয়াই, মনু, ঘুমোতে ইত্যাদি নদীর পানি বিপৎসীমার উপর দিয়ে বইছে এবং আশেপাশের এলাকা প্লাবিত করছে।  

বাংলাদেশ সময়: ১৩১৮ ঘণ্টা, জুন, ২০২২
এসসিএন/এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa