ঢাকা, সোমবার, ২ কার্তিক ১৪২৮, ১৮ অক্টোবর ২০২১, ১০ রবিউল আউয়াল ১৪৪৩

দিল্লি, কলকাতা, আগরতলা

মমতার তৃণমূলে যোগ দিলেন মোদীর মন্ত্রী বাবুল সুপ্রিয়

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৭ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০২১
মমতার তৃণমূলে যোগ দিলেন মোদীর মন্ত্রী বাবুল সুপ্রিয় ...

কলকাতা: পশ্চিমবাংলা তথা ভারতের রাজনীতিতে বড় চমক। বিজেপির সঙ্গে সব সম্পর্ক ছিন্ন করে মমতার তৃণমূল কংগ্রেসে যোগ দিলেন সংসদ সদস্য জনপ্রিয় সংগীতশিল্পী ও মোদী সরকারের সাবেক মন্ত্রী বাবুল সুপ্রিয়।

শনিবার (১৮ সেপ্টেম্বর) তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় এবং রাজ্যসভার সাংসদ ডেরেক ওব্রায়েনের উপস্থিতিতে তৃণমূলে যোগ দেন ভারতের সাবেক এই কেন্দ্রীয় মন্ত্রী।

সম্প্রতি দিল্লির নির্দেশে কেন্দ্রীয় মন্ত্রিত্ব হারানোর পর রাজনীতি থেকে অবসর নেওয়ার কথা ঘোষণা করেছিলেন বাবুল সুপ্রিয়। অবশ্য সে সময় জানিয়েছিলেন, অন্য কোনো দলে যোগ দেবেন না তিনি। কিন্তু সবাইকে চমক দিয়ে তৃণমূলে যোগ দিলেন আসানসোলের দুবারের এই সংসদ সদস্য।

বাবুল সুপ্রিয় বলেছেন, আমি পশ্চিমবাংলার জন্য কাজ করতে চেয়েছিলাম। কিন্তু কোন যুক্তিতে আমাকে সরিয়ে দেওয়া হলো, আমার রাজনৈতিক জীবনের ফুলস্টপ লাগিয়ে দিল, তা আমি নিজেও জানি না। আমি ঠিক করেছিলাম রাজনীতি ছেড়ে দেবো। কিন্তু বাংলায় কাজ করার সুযোগ পেলে তা আমি কখনো ছাড়তে পারি না। সেই সুযোগ আমাকে মমতা বন্দ্যোপাধ্যায় দিয়েছেন। আগামী দিনে বাংলার জন্য কাজ করতে চাই।

সূত্রের খবর বড়োসড়ো দায়িত্ব পেতে চলেছেন বাবুল সুপ্রিয়। তবে ৩০ সেপ্টম্বর ভবানীপুর উপনির্বাচনে আগে বড় ধাক্কা খেল বিজেপি। কারণ বিজেপির হয়ে প্রচারে বড় দায়িত্ব দেওয়া হয়েছিল তাকে ভবানীপুরে। তারকা প্রচারক হিসাবে তার নাম ঘোষণা করে হাইকম্যান্ড। সেই নির্দেশ অমান্য করেই বিজেপি ছেড়ে তৃণমূলে যোগ দিলেন বাবুল সুপ্রিয়।

বিজেপি তরফে বলা হয়েছে, তার সঙ্গে কোনো রাজনৈতিক দ্বন্দ্ব কিছুই হয়নি, তাও তিনি এ ধরনের কাজ করে শুধু বিজেপির নয় আসানসোলবাসীর সঙ্গে বিশ্বাসঘাতকতা করেছে বাবুল সুপ্রিয়। এতে স্পষ্ট বোঝা যাচ্ছে মন্ত্রিত্বের লোভেই তিনি বিজেপি করেছিলেন।

বাংলাদেশ সময়: ১৬৪৭ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০২১
ভিএস/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa